Friday , 29 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
অক্সিজেনের তৃতীয় চালান দেশে পৌঁছেছে
--ফাইল ছবি

অক্সিজেনের তৃতীয় চালান দেশে পৌঁছেছে

অনলাইন ডেস্ক:

করোনা মহামারিতে দেশে অক্সিজেন সংকট মোকাবেলায় ভারত থেকে দেশে এলো ২০০ টন তরল অক্সিজেনবাহী ট্রেনের তৃতীয় চালান। গতকাল শুক্রবার দিনগত রাত ১টা ২০ মিনিটে ইন্দো বাংলা অক্সিজেন এক্সপ্রেস নামের ট্রেনটি ১০টি অক্সিজেনবাহী কন্টেইনার নিয়ে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতুর পশ্চিম রেল স্টেশনে এসে পৌঁছায়। অক্সিজেন আমদানিকারক প্রতিষ্ঠান লিনডে বাংলাদেশ লিমিটেড ৩ ধাপে এ নিয়ে সবমিলিয়ে ভারত থেকে ৬শ মেট্রিক টন তরল অক্সিজেন আমদানি করল।

আজ শনিবার সকাল ৭টা থেকে ট্রেনের কন্টেইনার থেকে লরির কন্টেইনারে অক্সিজেন খালাস শুরু হয়।  ট্রেন থেকে লরিতে করে তরল অক্সিজেন খালাস করে সড়কপথে লিনডের নারায়ণগঞ্জের রূপগঞ্জ ডিপোতে নিয়ে যাওয়া হবে। এরপর প্রক্রিয়াজাত করে দেশের বিভিন্ন হাসপাতালে সরবরাহ করা হবে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশন মাস্টার ইসমাইল হোসেন  জানান, তৃতীয়বারের মতো অক্সিজেনবাহী ট্রেন ইন্দো বাংলা অক্সিজেন এক্সপ্রেস ট্রেন রাত ১টা ২০ মিনিটে এসে পৌঁছায়। বিকেলে খালাস শেষে ট্রেনটি আবার ভারতে ফেরত যাবে।

এর আগে ২৫ জুলাই ও ২৮ জুলাই একই ট্রেনে ২০০ মেট্রিক টন করে অক্সিজেন নিয়ে দেশে আসে অক্সিজেন এক্সপ্রেস। এ নিয়ে ভারত থেকে তিনটি চালানে মোট ৬০০ মেট্রিক টন অক্সিজেন দেশে আসলো।

About Syed Enamul Huq

Leave a Reply