Thursday , 18 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
অপপ্রচার প্রতিহত করতে প্রবাসীদের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী
--সংগৃহীত ছবি

অপপ্রচার প্রতিহত করতে প্রবাসীদের সহায়তা চেয়েছেন প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বহির্বিশ্বের মিথ্যা অপপ্রচার থেকে বাংলাদেশকে রক্ষা করতে প্রবাসীদের সাহায্য চেয়েছেন বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। গতকাল রবিবার (২৫ ফেব্রুয়ারি) রাতে ফ্লোরিডা স্টেট মহানগর আওয়ামী লীগের আয়োজনে মহান একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘যুক্তরাষ্ট্রের সিনেটর, বুদ্ধিজীবী, মিডিয়া দিয়ে মিথ্যা তথ্য ও অপপ্রচারের মাধ্যমে আমাদের সরকার ও জনগণকে যেভাবে নিগ্রহ করে সেটা প্রতিহত করতে প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন। এজন্য এখানকার মেইনস্ট্রিম কংগ্রেসমেন মেয়র ও সিনারদের সঙ্গে ভালো যোগাযোগ রাখার পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী।

দেশের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের উপর গুরুত্ব আরোপ করে ড. সিদ্দিকুর রহমান বলেন, ‘দেশ থেকে দুর্নীতি, ব্যাংক ডাকাতি, মানিলন্ডারিং একেবারেই বন্ধ করা না গেলেও সহনশীলতার মধ্যে আনতে হবে। তাহলে আগামী ১০ বছরেও বিএনপির বাংলাদেশে ক্ষমতায় আসার কোনো সুযোগ নাই।’

প্রবাসী মেয়েদের প্রতি অনুরোধ জানিয়ে বাংলাদেশ-আমেরিকা চেম্বার অফ কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আতিকুর রহমান বলেন, ‘আমরা যদি নিজের ঘরে বাংলা ভাষা চালু করতে না পারি তাহলে এই একুশে ফেব্রুয়ারি আর কতকিছুই করি তাতে কোনো লাভ হবে না।

ফ্লোরিডা স্টেট মহানগর আওয়ামী লীগের সভাপতি নাঈম খান দাদন বলেন, ‘ফ্লোরিডা আওয়ামী লীগ আগের যে কোনো সময়ের চেয়ে সুসংগঠিত।’

এসময় ফ্লোরিডা স্টেট আওয়ামী লীগের সাবেক সভাপতি শাহীন মাহমুদ, ফ্লোরিডা যুবলীগের সভাপতি মোহাম্মদ খোরশেদ, নারী ফ্লোরিডার সভাপতি সোনিয়া মান্নান, হিন্দু বেঙ্গল সোসাইটির সাধারণ সম্পাদক লিটন মজুমদার ও শ্রীবাস দাশ, বাংলাদেশ ক্লাব অফ ফ্লোরিডার অর্থ সম্পাদক শফিউল আজম বাবু, বঙ্গবন্ধু বাংলাদেশের সাধারণ সম্পাদক মিল্টন মজুমদার, বাংলাদেশ এসোসিয়েশন অফ ফ্লোরিডার রফিকুল ইসলাম, একতারা ফ্লোরিডার সাধারণ সম্পাদক দিপু জামান প্রমুখ অনুষ্ঠানস্থলে স্থাপিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের স্মরণ করেন।

About Syed Enamul Huq

Leave a Reply