ব্রেকিং নিউজ
Home » জাতীয় » অর্ধেক কর্মী নিয়ে চলবে অফিস-আদালত : স্বাস্থ্যমন্ত্রী
অর্ধেক কর্মী নিয়ে চলবে অফিস-আদালত : স্বাস্থ্যমন্ত্রী
--ফাইল ছবি

অর্ধেক কর্মী নিয়ে চলবে অফিস-আদালত : স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:

দেশের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নতুন করে বিধি-নিষেধ আরোপ করেছে সরকার। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের পাশাপাশি অর্ধেক লোকবল দিয়ে অফিস-আদালত পরিচালনা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার (২১ জানুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর আয়োজিত দেশের করোনা সংক্রমণ পরিস্থিতি নিয়ে বিশেষ সংবাদ সম্মেলনে এ কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

মন্ত্রী বলেন, এটা খুব শিগগিরই প্রজ্ঞাপন আকারে চলে আসবে।গণপরিবহনে যাতে ভোগান্তি না হয়, সে জন্য অর্ধেক লোক দিয়ে অফিস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি বলেন, ‘সংক্রমণ নিয়ন্ত্রণে যে ১১ দফা বিধি-নিষেধ তা সবাইকেই মেনে চলতে হবে। আমরা আগেও বিধি-নিষেধ দিয়েছি, এগুলো কার্যকরের চেষ্টা চলছে। সংক্রমণ যাতে কমে সে জন্য এই সিদ্ধান্ত। পরিবার, দেশ ও নিজের সুরক্ষার জন্য আমাদের নিয়মগুলো মানতে হবে। ‘

‘নির্দেশনা বাস্তবায়নের দায়িত্ব প্রশাসনের’- এ কথা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘আমরা চাইব, তারা যেন আরো নজরদারি বাড়ান। জনগণের দায়িত্ব আরো বেশি। নিজেদের সুরক্ষায় বিধি-নিষেধ নিজেদেরই পালন করতে হবে। সরকারের একার পক্ষে সম্ভব নয়। ‘

এর আগে করোনা সংক্রমণ বাড়তে থাকায় গত বছরের ২৯ মার্চ জরুরি সেবায় নিয়োজিত প্রতিষ্ঠান ছাড়া সব সরকারি, বেসরকারি অফিস, শিল্প-কারখানা ৫০ ভাগ জনবল দিয়ে পরিচালনার নির্দেশ দেওয়া হয়।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com