ব্রেকিং নিউজ
Home » জীবনযাপন » অভিনন্দন » অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে জয়ী আলবানিজিকে অভিনন্দন প্রধানমন্ত্রীর
অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে জয়ী আলবানিজিকে অভিনন্দন প্রধানমন্ত্রীর

অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে জয়ী আলবানিজিকে অভিনন্দন প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্ক:

অস্ট্রেলিয়ার ফেডারেল নির্বাচনে জয়ী হওয়ায় দেশটির লেবার পার্টি নেতা অ্যান্টনি নরম্যান আলবানিজিকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ রবিবার তাকে অভিনন্দন জানিয়ে স্বচ্ছ জ্বালানি, সামুদ্রিক নিরাপত্তা, সমুদ্র শাসন এবং ব্লু ইকোনমি বিষয়ে সহযোগিতার আহ্বান জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রেস উইং থেকে দেওয়া এক সরকারি বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রী অভিনন্দনপত্রে গভীর বিশ্বাসের সঙ্গে বলেন, লেবার পার্টির এই বিজয় অ্যান্টনি নরম্যান আলবানিজির নেতৃত্বে অস্ট্রেলিয়াকে অর্ন্তভূক্তি, শান্তি ও সমৃদ্ধির দিকে নিয়ে যেতে তার ওপর অর্পিত দায়িত্ব পালনের ক্ষেত্রে দেশটির জনগণের আস্থারই প্রতিফলন। তিনি কৃতজ্ঞতার সঙ্গে বাংলাদেশের স্বাধীনতায় অস্ট্রেলিয়ার দ্বিপাক্ষিক সমর্থন এবং কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার পর থেকে উদার সহায়তার কথা উল্লেখ করেন।

দু’দেশে বন্ধুত্বের ৫০ বছর উদযাপনের প্রেক্ষাপটে তিনি বলেন, আমরা পারষ্পরিক স্বার্থ, পরিপূরকতা এবং আন্তঃনির্ভরতার নতুন ক্ষেত্রগুলো খুঁজে বের করব, যাতে আমাদের সম্পর্কগুলো মূল অংশীদারিত্বের পর্যায়ে উন্নীত হয়। প্রধানমন্ত্রী বলেন, দু’দেশ একসঙ্গে ভারত মহাসাগর অঞ্চলে শান্তি ও স্থিতিশীলতা বাড়াতে এবং নিয়মভিত্তিক আন্তর্জাতিক শৃঙ্খলা রক্ষা করতে পারে।

প্রধানমন্ত্রী অভিনন্দন বার্তায় বলেন, এ দেশের শক্তিমত্তার প্রশংসা করতে আপনি সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরে আসবেন বলে আমি আন্তরিকভাবে আশা করছি। শেখ হাসিনা আরো বলেন, উচ্চপর্যায়ের আলোচনা দু’দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে আরো দৃঢ় এবং দ্বিপাক্ষিক স্বার্থ ও সমসাময়িক আঞ্চলিক ও বৈশ্বিক সমস্যাগুলোর বিষয়ে একটি সাধারণ বোঝাপড়া তৈরিতে সাহায্য করবে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com