Wednesday , 1 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আওয়ামী লীগ পারে, এটা প্রমাণিত : প্রধানমন্ত্রী
--ফাইল ছবি

আওয়ামী লীগ পারে, এটা প্রমাণিত : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

‘যারা বলে কিছুই করে নাই তাদের জিজ্ঞেস করি―১০০ সেতু এক দিনে উদ্বোধন, ১০০ সড়ক এক দিনে উদ্বোধন; এগুলো অতীতে কেউ করতে পেরেছে? পারেনি। পারে আওয়ামী লীগই। এটাই প্রমাণিত সত্য। ’ সমালোচকদের উদ্দেশ্য করে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

কোনো দুর্ঘটনা হলে যিনি দুর্ঘটনাকবলিত, অনেক সময় জনগণ তাকে সাহায্য না করে গাড়িচালককে মারধর শুরু করে এবং গণপিটুনিতে গাড়িচালক মারা যায় জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এই কাজটা কেউ দয়া করে করবেন না। কেউ ইচ্ছে করে মানুষকে মারে না বা ইচ্ছে করে ধাক্কা দেয় না। ’

দেশের অগ্রগতি-অগ্রযাত্রায় আওয়ামী লীগ সরকারের নানামুখী উন্নয়নমূলক কর্মকাণ্ডের কথা তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, জাতির পিতার হাতে গড়া আওয়ামী লীগ ক্ষমতায় এলে জনগণের জন্য কাজ করে যায়। জনগণকেই সিদ্ধান্ত নিতে হবে, তারা কী চান।

তিনি বলেন, ‘উন্নয়নশীল থেকে উন্নত দেশ গড়ে তোলা আমাদের লক্ষ্য। ই-গভর্ন্যান্স, ই-এডুকেশন অর্থাৎ ডিজিটাল ডিভাইস ব্যবহার করে প্রত্যেক ক্ষেত্রে আমরা স্মার্ট বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে চাই। এভাবেই আমরা পরিকল্পনা করেছি এবং বাস্তবায়ন করে যাচ্ছি। ’

বুধবার (২১ ডিসেম্বর) সকালে সারা দেশে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ১০০টি মহাসড়ক উদ্বোধন করার সময় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি দেশের ৫০টি জেলায় প্রায় দুই হাজার ২১ কিলোমিটারের ১০০টি জাতীয়, আঞ্চলিক ও জেলা মহাসড়ক উদ্বোধন করেন। এসব মহাসড়কের মোট দৈর্ঘ্য প্রায় দুই হাজার ২১ কিলোমিটার। আজ বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সে তিনি এসব মহাসড়ক উদ্বোধন করেন।

দুই হাজার ২১ কিলোমিটার মহাসড়কের মধ্যে ২০৬ দশমিক ৫৪ কিলোমিটার জাতীয় মহাসড়ক, ৬২১ দশমিক ৬৮ কিলোমিটার আঞ্চলিক মহাসড়ক এবং ১১৯৩ দশমিক ৩৪ কিলোমিটার জেলা মহাসড়ক রয়েছে। এসব মহাসড়ক নির্মাণে মোট ব্যয় হয়েছে প্রায় ১৪ হাজার ৯১৫ কোটি টাকা।

১০০টি মহাসড়কের মধ্যে ঢাকা বিভাগে ৬৫৩ দশমিক ৬৬ কিলোমিটারের ৩২টি; ময়মনসিংহে ১৪২ দশমিক ৪৮ কিলোমিটারের ছয়টি; চট্টগ্রামে ২৫৮ দশমিক ৯০ কিলোমিটারের ১৫টি; সিলেটে ১০৬ দশমিক ১৮ কিলোমিটারের চারটি; খুলনায় ৩৫২ দশমিক ২৬ কিলোমিটারের ১৬টি; রাজশাহীতে ১৯৬ দশমিক ৮৭ কিলোমিটারের আটটি; রংপুরে ২০৩ দশমিক ৯৫ কিলোমিটারের ১৫টি এবং বরিশাল বিভাগে ১০৭ দশমিক ২৬ কিলোমিটারের চারটি মহাসড়ক।

গণভবন প্রান্ত থেকে অন্যদের মধ্যে বক্তব্য দেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। এর আগে গত ৭ নভেম্বর গণভবন থেকে ভিডিও কনফারেন্সে দেশের ২৫টি জেলায় নবনির্মিত ১০০টি সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com