Thursday , 1 June 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আগুন নেভার পর চলছে ধ্বংসস্তূপ সরানোর কাজ
--সংগৃহীত ছবি

আগুন নেভার পর চলছে ধ্বংসস্তূপ সরানোর কাজ

অনলাইন ডেস্ক:

বঙ্গবাজারের আগুন দীর্ঘ ৭৫ ঘণ্টা পর সম্পূর্ণ নির্বাপণ করেছে ফায়ার সার্ভিস। এ ঘোষণা দেওয়ার পরই ঘটনাস্থল ছেড়ে চলে যান ফায়ার সার্ভিসের কর্মীরা। আর অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকায় প্রবেশ করেন ব্যবসায়ীরা। এরপরই ক্ষতিগ্রস্ত এলাকা থেকে ধ্বংসস্তূপ সরিয়ে নেওয়ার কাজ শুরু হয়। আজ শুক্রবার (৭ এপ্রিল) সকাল ১০টায় ধ্বংসস্তূপ সরানোর কাজ শুরু হয়।

এ বিষয়ে বঙ্গবাজার কমপ্লেক্স দোকান মালিক সমিতি  জানায়,  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) অনুমতিক্রমে মেসার্স বুশরা ট্রেডার্স নামের একটি প্রতিষ্ঠানকে আগুনের ধ্বংসস্তূপ সরানোর কাজ দেওয়া হয়েছে। এসব ধ্বংসস্তূপ ৪০ লাখ টাকা দিয়ে কিনে নিয়েছে মেসার্স বুশরা ট্রেডার্স। তারা এই ধ্বংসস্তূপ সরিয়ে নেওয়ার পর সেখানে ব্যবসায়ীদের জন্য অস্থায়ী বসার জায়গা করে দেবে।

সব ব্যবসায়ীকে অস্থায়ীভাবে বসার সুযোগ করে দেওয়া সম্ভব সম্পর্কে তিনি বলেন, পুড়ে যাওয়া মার্কেটটি দুই তলা, তিন তলা ছিল। এখন খোলা জায়গায় সব ব্যবসায়ীকে তো বসার সুযোগ করে দেওয়া সম্ভব নয়। তার পরও আমরা একটি দোকানে দুইজন করে বসার সুযোগ করে দেওয়ার চেষ্টা করব।

তিনি বলেন, আসলে এখানে তো ব্যবসায়ীরা অনেক বেশি ব্যবসা করার জন্য বসবে না। ঈদের আগে তারা যদি এখানে একটু বসতে পারে, তাহলে দেনাদার ও পাওনাদারের কিছুটা সহানুভূতি পাবে। পাশাপাশি কিছুটা ক্ষতি পুষিয়ে নিতে পারবে।

About Syed Enamul Huq

Leave a Reply