ব্রেকিং নিউজ
Home » শিক্ষাসংস্কৃতি » ক্যাম্পাস » আজ প্রকাশিত হতে পারে এসএসসি পরীক্ষার রুটিন
আজ প্রকাশিত হতে পারে এসএসসি পরীক্ষার রুটিন
--ফাইল ছবি

আজ প্রকাশিত হতে পারে এসএসসি পরীক্ষার রুটিন

অনলাইন ডেস্ক:

এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন আজ সোমবার (২৭ সেপ্টেম্বর) প্রকাশ করা হতে পারে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

আন্তশিক্ষা সমন্বয় বোর্ড সূত্র জানিয়েছে, এরই মধ্যে এসএসসি ও সমমান পরীক্ষার রুটিন চূড়ান্ত করা হয়েছে। আগামী ১০, ১২, ১৪ ও ১৫ নভেম্বর পরীক্ষা শুরু করতে পৃথক চারটি প্রস্তাব শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়। ১৫ নভেম্বর থেকে পরীক্ষা শুরু করে ২৮ নভেম্বর পরীক্ষা শেষ করতে অনুমোদন দেওয়া হয়েছে বলে জানা গেছে।

তবে অন্য একটি সূত্র জানায়, এসএসসি পরীক্ষা শুরু করতে শিক্ষা মন্ত্রণালয়ে চারটি প্রস্তাব পাঠানো হয়েছে। কিন্তু প্রস্তাবের অনুমোদন এখনও বোর্ডে আসেনি। আজ সোমবার সেটি পাওয়ার কথা রয়েছে। পেলে পরীক্ষার রুটিন সব শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

এদিকে, চলতি বছরের দাখিল পরীক্ষা শুরু হবে আগামী ১৪ নভেম্বর। গত বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ২০২১ সালের দাখিল পরীক্ষার সময়সূচি পৃথকভাবে ঘােষণা করেছে বাংলাদেশ মাদরাসা শিক্ষা বাের্ড।

প্রতিবছর ১ ফেব্রুয়ারি এসএসসি, দাখিল ও কারিগরি পরীক্ষা হয়। এবার করােনার কারণে এসব পরীক্ষা পিছিয়ে আগামী নভেম্বরে সংক্ষিপ্ত সিলেবাসে ও মাত্র তিনটি নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষা হবে। পরীক্ষা কেন্দ্র নিয়ন্ত্রণ ও পরিচালনাসংক্রান্ত নির্দেশনায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এবার এসএসসি ও দাখিল পরীক্ষা একই দিন শুরু না হলেও একদিন আগে-পরে হতে পারে বলে নাম প্রকাশে অনিচ্ছুক শিক্ষা বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন।

এবারের দাখিল পরীক্ষা আগামী ১৪ নভেম্বর শুরু হয়ে ২১ নভেম্বর শেষ হবে। পরীক্ষা চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com