ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » আন্তঃনগর ট্রেন ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ চালু করার দাবিতে মানববন্ধন
আন্তঃনগর ট্রেন ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ চালু করার দাবিতে মানববন্ধন

আন্তঃনগর ট্রেন ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ চালু করার দাবিতে মানববন্ধন

 সিরাজগঞ্জ প্রতিনিধি:
সিরাজগঞ্জ-ঢাকা রুটে চলাচলকারি আন্তঃনগর ট্রেন ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ চালু করার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।
বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকালে সিরাজগঞ্জ বাজার স্টেশন রেলওয়ে স্টেশন প্রাঙ্গনে রেল বাচাও আন্দোলন-সিরাজগঞ্জ’র ব্যানারে কর্মসূচিটি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে এ্যাড. মাহবুব এ খোদা টুটুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন,  কেন্দ্রীয় মহিলা আওয়ামীলীগের যুগ্ন-সম্পাদক ড. জান্নাত আরা হেনরি, সিরাজগঞ্জ গণহত্যা অনুসন্ধান কমিটির আহবায়ক বীর মুক্তিযোদ্ধা সাইফুল ইসলাম,  নাট্য ব্যক্তিত্ব বীর মুক্তিযোদ্ধা আশরাফুল ইসলাম চৌধুরী জগলু,  বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশনের প্রেসিডিয়াম সদস্য মোমিন বাবু, আ ফ ম মাহবুবুল হক স্মৃতি পাঠাগারের আহবায়ক সাংবাদিক ইসমাইল হোসেন, বাসদ জেলা শাখার আহবায়ক কমরেড নব কুমার কর্মকার, সিরাজগঞ্জ টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ফেরদৌস রবিন, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি ইসমাইল হোসেন, আবু এহিয়া খান প্রমূখ ।
মানববন্ধন কর্মসূচিতে বক্তারা বলেন, আমাদের  সিরাজগঞ্জ বাসীকে রেলসেবা থেকে বঞ্চিত করার ষড়যন্ত্রের করা হচ্ছে।
সিরাজগঞ্জের এই রেলসেবা নিয়েই বারে বারে কেন এত  তালবাহানা রেল কর্তৃপক্ষের । সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটিও বন্ধ করা হয়েছে। এমনকি নিম্ন আয়ের মানুষের যাতায়াতের ভরসাস্থল লোকাল ট্রেনটিও বন্ধ করে দেয়া হয়েছে। আমরা এই
এসিবগিসহ আন্তঃনগর ট্রেনের সকল সুবিধা নিশ্চিত করে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবি জানাই।
বক্তারা আরও  বলেন, আগামী ১০ দিনের মধ্যে আন্তঃনগর ট্রেন “সিরাজগঞ্জ এক্সপ্রেস”  চালু না হলে রেলপথ অবরোধসহ বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেয়া হবে।
‘সিরাজগঞ্জ শহরবাসিকে রেলসেবা থেকে বঞ্চিত করার ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাড়াও’ ¯স্লোগানে আয়োজিত মানববন্ধনে  সিরাজগঞ্চের বিভিন্ন শ্রেনী-পেশার মানুষ এই মানববন্ধনে  অংশগ্রহন করে।
উল্লেখ্য ২০২০ ইং সালের মার্চে করোনা সংক্রমন ছড়িয়ে পড়লে সারাদেশের অন্যান্য ট্রেনের সাথে সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটিও বন্ধ করে দেয়া হয়। এরপর দেশের রেল নেটওয়ার্কের অন্যান্য ট্রেন চালু করা হলেও সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি চালু করা হয়নি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*