ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » ঢাকা বিভাগ » আবারও পদ্মায় ৩০কেজি ওজনের বাগাইড় ধরা পড়ল
আবারও পদ্মায় ৩০কেজি ওজনের বাগাইড় ধরা পড়ল
--সংগৃহীত ছবি

আবারও পদ্মায় ৩০কেজি ওজনের বাগাইড় ধরা পড়ল

অনলাইন ডেস্ক:

আবারও রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদীতে ধরা পড়ছে বিশাল আকৃতির মাছ।

আজ শুক্রবার ফেরিঘাটের অদূরে পদ্মা নদীতে ধরা পড়ে ৩০ কেজি ওজনের বিশাল আকৃতির একটি বাগাইড় মাছ। মাছটি ঘাটের দুলাল মণ্ডলের আড়তে বিক্রি করেন হযরত আলী মণ্ডল নামের এক জেলে।

এ সময় মাছটি আড়ত থেকে ৯৫০ টাকা কেজি দরে মোট ২৮ হাজার ৫শ’ টাকায় কিনে নেন দৌলতদিয়া ঘাটের মাছ ব্যবসায়ী চান্দু মোল্লা।

চান্দু মোল্লা জানান, ভোরে দৌলতদিয়ার ৬নং ফেরিঘাটের অদূরে পদ্মা নদীতে জাল ফেললে ৩০ কেজি ওজনের বাগাইড় মাছটি ধরা পড়ে হযরত আলী মণ্ডলের জালে। সকালে তিনি মাছটি দৌলতদিয়া ঘাটের দুলাল মণ্ডলের আড়তে বিক্রি করতে আনলে আমি ৯৫০ টাকা কেজি দরে ২৮ হাজার ৫শ’ টাকায় কিনে নেই। মাছটি ভালো দাম পেলে এখানেই বিক্রি করব অথবা ক্রেতার ঠিকানায় পৌঁছে দেব।

এদিকে দৌলতদিয়া ফেরিঘাটের অপর মাছ ব্যবসায়ী মো. জাহিদুল ইসলাম জানান, গত বৃহস্পতিবার সকালে পদ্মা ও যমুনার মোহনায় জাল ফেলেন সাধু হালদার নামের এক জেলে। তার জালে ২৬ কেজি ১শ’ গ্রাম ওজনের বিশাল আকৃতির আরেকটি বাগাইড় মাছ ধরা পড়ে। মাছটি ৯০০ টাকা কেজি দরে মোট ২৬ হাজার ৬৫০ টাকায় এক ব্যবসায়ী কিনে নেন। তিনি মাছটি বেশি লাভের আশায় ঢাকার কাওরানবাজারে পাঠিয়ে দেন।

তিনি আরও জানান, এক সপ্তাহ আগে গত শুক্রবার সকালে পদ্মায় ৩৪ কেজি ওজনের আরেকটি বাগাইড় মাছ ধরা পড়ে। নদীর এই এলাকায় এখন প্রতিদিনই বড় সাইজের বাঘাইড়, কাতল, রুই, পাঙ্গাসসহ বিভিন্ন মাছ ধরা পড়ছে।

এ প্রসঙ্গে গোয়ালন্দ উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা রেজাউল শরীফ জানান, সারা বছর নদীর এই এলাকায় বড় মাছ খুব বেশি একটা ধরা পড়ে না। তবে বর্ষার প্রায় পুরো মৌসুমেই এলাকায় বড় বড় মাছ দেখা যায়। এতে বছরের ঘাটতি পুষিয়ে জেলেরা খুশি থাকেন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com