ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » শিল্পী জনি রাজ হত্যার পর পুনরায়, সক্রিয় রামু ও নবগঠিত ঈদগাঁও পাহাড়ী ডাকাত শিবির!
শিল্পী জনি রাজ হত্যার পর পুনরায়, সক্রিয় রামু ও নবগঠিত ঈদগাঁও  পাহাড়ী ডাকাত শিবির!

শিল্পী জনি রাজ হত্যার পর পুনরায়, সক্রিয় রামু ও নবগঠিত ঈদগাঁও পাহাড়ী ডাকাত শিবির!

রামু – কক্সবাজার- প্রতিনিধি:
কক্সবাজারের ঈদগাঁও উপজেলা এবং রামুর ঈদগড়ের পাহাড়ি জঙ্গলে আবারও সক্রিয় হয়ে উঠেছে সশস্ত্র দেশীয় ডাকাত সদস্যরা।
গত কয়েক মাস ঘাঁ-ঢাকা দেওয়ার পর কয়েকদিন ধরে তাদের আনাগোনা পুনরায় দৃশ্যমান হওয়ায়,   আতঙ্কিত হয়ে উঠেছে এলাকাবাসী, কৃষক, পথচারীরা৷
গত ৪ দিনে ভাদিতলার ফরিদুল আলম ও দরগাহ পাড়া এলাকার নুরুল ইসলাম নামের দুই কাঠুরিয়াকে উপর্যপুরী মারধর করে গুরুতর আহত করেছে ডাকাত দলের সদস্যরা।
গত সোমবার ৯ আগস্ট রাত আনুমানিক আড়াইটার দিকে কালির ছড়া শিয়া পাড়া এলাকার ৩ জন ও জোয়ারিয়া নালা নন্দখালী গ্রামের একজনসহ মোট ৪ জন কৃষককে অস্ত্রের মুখে জিম্মি করে পাহাড়ে নিয়ে যায়। সকাল থেকে অপহৃতদের স্বজনদের কাছে মুঠোফোনে ৪ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে আসছে বলে জানিয়েছেন এলাকাবাসী। তবে সন্ধ্যা ৬ টার দিকে ১ লক্ষ বিশ হাজার টাকা আদায় করে গহীন জঙ্গলে তাদের ছেড়ে দিয়েছে। তাদের স্বজনরা পাহাড় থেকে নিয়ে এসে স্থানীয় ক্লিনিকে নিয়ে যায়।
উদ্ধারকৃতরা হল ছৈয়দ আলমের ছেলে কামাল উদ্দীন, মৃত হামিদ হোসেনের ছেলে রফিকুল ইসলাম, গোলাম কবিরের ছেলে নুরুল আবছার লেঠু, অপরজন শাহাদাত হোসেন। তার বাড়ি জোয়ারিয়া নালা নন্দখালী গ্রামে।তবে সে চুক্তিভিত্তিক একজনের ট্রাক্টর চালাতো বলে জানান স্থানীয়রা ।
অপরদিকে ঈদগাঁও থানার একদল পুলিশ এলাকাবাসীদের সাথে নিয়ে পাহাড়ে সম্ভাব্য স্থানে অভিযান চালিয়েছে।
এদিকে ২০২০ অক্টোবর মাসে জনপ্রিয় শিশু শিল্পী জনি রাজ দে ডাকাত দলের হাতে নির্মমভাবে হত্যার  পর আবারো ডাকাত দলের সদস্যরা সক্রিয় হয়ে উঠেছে বলে পথচারী ও কৃষকেরা জানিয়েছে। এদিকে সাম্প্রতিক রামুর ঈদগড় পুলিশ ক্যাম্প থেকে একযোগে সব পুলিশ প্রত্যাহার করায়, ঈদগড়, বাইশারী, গর্জনিয়ার কয়েক লক্ষ মানুষ চরম আতঙ্কে দিন কাটাচ্ছে বলে  উদ্বেগ-উৎকন্ঠা প্রকাশ করেছে স্থানীয় চেয়ারম্যান ফিরোজ আহমেদ ভূট্টো।
সচেতন মহল ও জনপ্রতিনিধিদের দাবি, তথ্যপ্রযুক্তি আধুনিক সময়ে ঈদগড়ে দ্রুত পুলিশ সদস্যদের ফিরিয়ে এনে ডাকাত দলের অবস্থান নিশ্চিত করে পাহাড়ে চিরুনি অভিযান চালাতে হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*