ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » আবহাওয়া » আবার এসেছে আষাঢ় আকাশ ছেয়ে
আবার এসেছে আষাঢ় আকাশ ছেয়ে

আবার এসেছে আষাঢ় আকাশ ছেয়ে

অনলাইন ডেস্ক:

‘আবার এসেছে আষাঢ় আকাশ ছেয়ে,
আসে বৃষ্টির সুবাস বাতাস বেয়ে।
এই পুরাতন হৃদয় আমার আজি পুলকে দুলিয়া উঠিছে আবার বাজি
নূতন মেঘের ঘনিমার পানে চেয়ে। ‘

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা এই গানের মতোই যেন আষাঢ় এলো তার পরিচিত রূপ নিয়ে। আকাশভরা ঘন কালো মেঘ।

আকাশে মেঘের গর্জন, চারিদিক অন্ধকার, আর এর সঙ্গে ভারি বৃষ্টি। প্রকৃতির এই বিরূপ আচরণেও মনে যেন আবেগ তৈরি হয়। কারো কারো ভালো লাগা কাজ করে এই বৃষ্টি দেখে।

kalerkantho

আজ শুক্রবার সকাল থেকেই নেমেছে বৃষ্টি। একটানা তা চলে প্রায় দেড় ঘণ্টা ধরে। মাঝখানে দুই ঘণ্টা বিরাম নিয়ে আবার এলো মুষলধারে বৃষ্টি তার আপন রূপ নিয়ে। শুক্রবার বেলা দুইটা পঞ্চাশ থেকে টানা বিকেল সাড়ে চারটা পর্যন্ত ভারি বৃষ্টি হয়েছে ঢাকায়। চারিদিক অন্ধকার, মনে হয় এই বুঝি রাত নামল। অথচ ঘড়ির কাটায় বেলা মোটে পাঁচটা।

আজ শুক্রবার আবহাওয়া অফিস জানিয়েছে, সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা কমতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি ও রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

kalerkantho

সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।   সেই সাথে সারা দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে।

বাংলাদেশের ওপর সক্রিয় মৌসুমী বায়ুর প্রভাবে আজ সকাল থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারি (৪৪ থেকে ৮৮ মিলিমিটার) থেকে অতি ভারি (৮৯ মিলিমিটার বা তার অধিক) বর্ষণ হতে পারে।

সূত্র: আবহাওয়া অফিস

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com