Friday , 14 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আমরা এগিয়ে যাব অগ্রগতির দিকে, উন্নয়নের দিকে : রাষ্ট্রপতি
--সংগৃহীত ছবি

আমরা এগিয়ে যাব অগ্রগতির দিকে, উন্নয়নের দিকে : রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক:

সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে আগামী দিনের অগ্রযাত্রায় সকলকে শামিল হওয়ার উদাত্ত আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেখানো পথে আমরা এগিয়ে যাব অগ্রগতির দিকে, উন্নয়নের দিকে।

গতকাল বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উদযাপন উপলক্ষ্যে ইছামতি নদীতে নৌকা বাইচ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। রাষ্ট্রপ্রধান বলেন, ‘আমরা এগিয়ে যাব অগ্রগতির দিকে, উন্নয়নের দিকে।

পাবনা জেলা বাঙালি লোক-সংস্কৃতির উর্বর ক্ষেত্র উল্লেখ করে তিনি বলেন, নৌকা বাইচ আমাদের এলাকার তেমনই একটি ঐতিহ্যবাহী উৎসব। তিনি দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে থাকা সংস্কৃতির উপাদানগুলোকে খুঁজে বের করে এর সঠিক পরিচর্যা করার উপর জোর দেন।

নৌকা বাইচের উৎসবে দর্শনার্থীদের করতালিতে মুখরিত হয়ে ওঠে ইছামতি নদীর দুই তীর।

রাষ্ট্রপতি বলেন, করোনা মহামারি ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধসহ নানা চ্যালেঞ্জের মধ্যেও বাংলাদেশ অর্থনীতির নেতিবাচক পরিস্থিতি মোকাবেলা করে এগিয়ে যাচ্ছে।

রাষ্ট্রপতি সেখানে মনোমুগ্ধকর নৌকা বাইচ প্রতিযোগিতা উপভোগ করেন। জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন রাষ্ট্রপতির সহধর্মিনী ড. রেবেকা সুলতানা। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সাঁথিয়া পৌরসভার মেয়র মাহবুবুল আলম বাচ্চু।

অনুষ্ঠানে অন্যানের মধ্যে পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাস, জেলা পরিষদের চেয়ারম্যান আ স ম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, বেড়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আসিফ শামস রঞ্জন প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় বাঙালির এ ঐতিহ্য জনগণের সামনে তুলে ধরার জন্য রাষ্ট্রপতি সাহাবুদ্দিন আয়োজকদের ধন্যবাদ জানান।

প্রতিবছরের ন্যায় এবারও পাবনার সাঁথিয়ায় আনন্দ ও উৎসব মুখর পরিবেশে ইছামতি নদীতে অনুষ্ঠিত হয় ঐতিহ্যবাহী এই নৌকা বাইচ প্রতিযোগিতা। রাষ্ট্রপতি প্রতিযোগিতা শেষে চ্যাম্পিয়ন এবং রানারআপ দলের হাতে পুরস্কার তুলে দেন।

সূত্র: বাসস

About Syed Enamul Huq

Leave a Reply