ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির প্রেসিডেন্ট শিবলী, সেক্রেটারি মিজান

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের নতুন কমিটির প্রেসিডেন্ট শিবলী, সেক্রেটারি মিজান

নিউ ইর্য়ক প্রতিনিধি:

আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) দ্বি-বার্ষিক (২০২২-২০২৩) নির্বাচনে মীর ই. ওয়াজিদ শিবলী (বাংলা টিভি) সভাপতি এবং মিজানুর রহমান (দেশ) সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় কার্যকরী পরিষদের ১১টি পদে সবাই বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

৮ জানুয়ারি আমেরিকা বাংলাদেশ প্রেসক্লাবের (এবিপিসি) নির্বাচন হওয়ার কথা ছিল। গত ২৯ ডিসেম্বর ’২১ ছিল মনোনয়নপত্র জমার নির্ধারিত দিন। এ

দিন সভাপতি, সিনিয়র সহ-সভাপতি, সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, যুগ্ম সম্পাদক, কোষাধ্যক্ষ, সাংগঠনিক সম্পাদক, প্রচার সম্পাদক এবং কার্যকরী পরিষদের ৪টি পদে ২২জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ২৯ ডিসেম্বর ছিল মনোনয়পত্র প্রত্যাহারের দিন।

এদিন ১১টি পদে ১১জন প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। ফলে কোনো পদে প্রতিদ্বন্দ্বী না থাকায় নির্বাচন কমিশন যাচাই-বাছাই শেষে ১ জানুয়ারি সকল প্রার্থীকে নির্বাচিত ঘোষণা করেন। এর ফলে আগামী ৮ জানুয়ারি অনুষ্ঠেয় নির্বাচনের আর প্রয়োজন নেই।

বিনা প্রতিদ্বন্দ্বিতায় অন্যান্য পদে নির্বাচিতরা হলেন- সিনিয়র সহ-সভাপতি আকবর হায়দার কিরন (ভয়েস অব আমেরিকা/নিউইয়র্ক বাংলা), সহ-সভাপতি শিব্বির আহমেদ (ভয়েজ অব বাংলা/খবর ডটকম), যুগ্ম সম্পাদক রিজু মোহাম্মদ (এবি টিভি), কোষাধ্যক্ষ সাজ্জাদ হোসেন (বাংলা টিভি), সাংগঠনিক সম্পাদক ফারহানা চৌধুরী (এখনসময়), প্রচার সম্পাদক নিহার সিদ্দিকী (বাংলাভিশন), কার্যকরী সদস্য শহীদুল ইসলাম (ইত্তেফাক/ঠিকানা), মুহাম্মদ শহীদুল্লাহ (চ্যানেল ৭৮৬/আইটিভি) ও আমজাদ হোসেন (বাংলা টিভি)।
কার্যকরী সদস্যের একটি পদে কেউ মনোনয়নপত্র জমা না দেওয়ায় কার্যকরী পরিষদের প্রথম সভায় প্রেসক্লাবের সদস্যদের থেকে একজনকে কো-অপ্ট বা অন্তুর্ভূক্ত করা হবে।

প্রধান নির্বাচন কমিশনার মিশুক সেলিম এবং নির্বাচন কমিশনার জাহেদ শরীফ নির্বাচন সফল করায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে তারা বলেন, বর্তমান কার্যকরী কমিটির সঙ্গে আলোচনা করে শিগগিরই নতুন কমিটির শপথ অনুষ্ঠিত হবে।

বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন হওয়ায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানিয়ে বলেন, শিগগিরই নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর হলে বলে জানিয়েছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com