ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » অপরাধ ও দূর্নীতি » ইবি ছাত্রী তিন্নি হত্যায় জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ছাত্র ইউনিয়নের সংবাদ বিবৃতি

ইবি ছাত্রী তিন্নি হত্যায় জড়িতদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবিতে ছাত্র ইউনিয়নের সংবাদ বিবৃতি

ইবি প্রতিনিধিঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের মেধাবী শিক্ষার্থী উলফাত আরা তিন্নি হত্যার দ্রুত বিচারের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে সংহতি প্রকাশ করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সংসদ ইবি শাখা। এবং সারাদেশে নারীর উপর সহিংসতা বন্ধে কঠোর পদক্ষেপ দাবি করেছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ইসলামী বিশ্ববিদ্যালয় সংসদ।
শনিবার ছাত্র ইউনিয়ন সংসদ ইবি শাখার সভাপতি নূরুন্নবী ইসলাম সবুজ ও সাধারণ সম্পাদক জি. কে. সাদিকের এক যৌথ সংবাদ বিবৃতিতে এসব তথ্য জানা যায়।
যৌথ বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, উলফাত আরা তিন্নি হত্যাকাণ্ড সারাদেশে নারীর উপর চলমান লাগামহীন সহিংসতারই অংশ। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাই এবং ঝিনাইদহ জেলা প্রশাসনের কাছে দোষীদের দ্রুত বিচার দাবি করছি। এই হত্যাকাণ্ডের প্রতিবাদে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের সাথে একাত্বতা পোষণ করছি।
নেতৃবৃন্দ আরও বলেন, সারাদেশে নারীর উপর চলমান সহিংসতা বন্ধের জন্য সরকারকে কঠোরতর পদক্ষেপ নিতে হবে। বর্তমানে সার্বিক পরিস্থিতির এতো অবনতি হয়েছে, ঘরে-বাইরে কোথাও নারীর নিরাপত্তা নেই। গোটা দেশ নারীর বসবাসের অযোগ্য হয়ে পরেছে। এটা সারাদেশে আইনশৃঙ্খলার যে অবনতি তারই অংশ। এই পরিস্থিতি থেকে উত্তরণের জন্য সরকারের কাছে কার্যকরী পদক্ষেপ গ্রহণের আহবান জানাচ্ছি।
উল্লেখ্য, গত বৃহস্পতিবার মধ্যরাতে তিন্নির শয়ন কক্ষ থেকে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে শৈলকূপা থানা পুলিশ। তার বাড়ি ক্যাম্পাস পার্শ্ববর্তী শৈলকুপা উপজেলার শেখপাড়া গ্রামে। গ্রামের প্রয়াত মুক্তিযোদ্ধা ও সাবেক সেনা সদস্য ইউসুফ আলীর মেয়ে তিনি।
এ ঘটনায় ৮ জন আসামীর মধ্যে ৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার রাতে নিহত তিন্নীর মা হালিমা বেগম বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলার প্রধান আসামী জামিরুলসহ ৪ জন্য পতালক রয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*