ব্রেকিং নিউজ
Home » জাতীয় » ঈদে লঞ্চের যাত্রীদের দেখাতে হবে এনআইডি
ঈদে লঞ্চের যাত্রীদের দেখাতে হবে এনআইডি

ঈদে লঞ্চের যাত্রীদের দেখাতে হবে এনআইডি

অনলাইন ডেস্ক:

ঈদে লঞ্চে চলাচলের ক্ষেত্রে যাত্রীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখাতে হবে। লঞ্চ কর্তৃপক্ষ এনআইডি সংরক্ষণ করবে। রাতের বেলায় স্পিডবোট এবং বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে। এ ছাড়া ঈদের আগের ও পরের পাঁচ দিন, দিনের বেলাও সব বালুবাহী বাল্কহেড চলাচল বন্ধ থাকবে।

গতকাল রবিবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে ‘পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নৌপথে স্টিমার, লঞ্চসহ জলযান সুষ্ঠুভাবে চলাচল, যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতকরণে যথাযথ কর্মপন্থা গ্রহণের লক্ষ্যে ঈদ ব্যবস্থাপনা’ শীর্ষক এক বৈঠকে গতকাল রবিবার এসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

বৈঠক থেকে জানানো হয়, ঈদের আগের তিন দিন ও পরের তিন দিন নিত্যপ্রয়োজনীয় দ্রুত পচনশীল পণ্যবাহী ট্রাক ব্যতীত সাধারণ ট্রাক ও কাভার্ড ভ্যান ফেরিতে পারাপার বন্ধ থাকবে। ঢাকা নদীবন্দরসহ গুরুত্বপূর্ণ নদীবন্দর এলাকায় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ সচেষ্ট থাকবে। কোনোক্রমেই লঞ্চের যাত্রী ও মালপত্র ওভারলোড করা যাবে না।

লঞ্চের অনুমোদিত ভাড়ার চেয়ে বেশি ভাড়া আদায় করা যাবে না। অভ্যন্তরীণ নৌপথে যাত্রীদের সুষ্ঠু ও নির্বিঘ্নে যাতায়াতের লক্ষ্যে ঢাকা ও গাজীপুর মেট্রোপলিটন এলাকায় গার্মেন্ট ও নিটওয়্যার সেক্টরে নিয়োজিত কর্মীদের এলাকাভিত্তিক/ পর্যায়ক্রমে ছুটি প্রদানের ব্যবস্থা করতে হবে। নৌপথে চলাচলকারী যাত্রীসাধারণ যেকোনো জরুরি প্রয়োজনে ও সেবাসংক্রান্ত বিষয়ে বিআইডাব্লিউটিএর হটলাইন নম্বর ১৬১১৩-তে যোগাযোগ করতে বলা হয়েছে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com