Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
উখিয়ার শিবির পালানো ১৪ রোহিঙ্গা সিলেটের পথে আটক

উখিয়ার শিবির পালানো ১৪ রোহিঙ্গা সিলেটের পথে আটক

উখিয়া, কক্সবাজার, প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ার কুতুপালং ও বালুখালি শিবির থেকে পালিয়ে সিলেট যাওয়ার সময় মৌলিভীবাজারে আটক হয়েছে ১৪ রোহিঙ্গা নাগরিক।শুক্রবার (২ জুলাই) রাতে মৌলভীবাজারের ঢাকা বাস স্ট্যান্ড থেকে তাদেরকে আটক করে পুলিশ।তাৎক্ষণিক তাদের নাম-পরিচয় পাওয়া যায়নি।

মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।তিনি বলেন, তাদের জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হয়েছি যে, তারা রোহিঙ্গা ক্যাম্প থেকে এখানে এসেছেন। এদের মধ্যে ১ নারী, ৬ পুরুষ এবং ৭জন ছেলে-মেয়ে শিশু রয়েছেন। তাদেরকে জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, কোনোভাবে তারা উখিয়া শরণার্থী ক্যাম্প থেকে বের হয়ে এসেছেন। এরপর কয়েকদিন চট্টগ্রামে অবস্থান করে কাজের সন্ধান চালান। সেখানে মানুষ তাদের কাজ পাওয়ার জন্য সিলেটের দিকে আসার জন্য বলে। সেজন্য তারা মৌলভীবাজারে আসেন। এখানে তারা দুইদিন আগে এসে কাজের অনুসন্ধান করেছিল বলে জানান তিনি।

তিনি আরও বলেন, আজ সন্ধ্যায় আমাদের টিম লকডাউন বাস্তবায়নের জন্য মাঠে ছিল। শহরের চোবড়া এলাকায় তাদের দেখতে পেয়ে সন্দেহ হয়। পরে তাদের থানায় নিয়ে আসা হয়। এখানে প্রথমে তারা স্বীকার করেনি। পরে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা স্বীকার করেন।

এএসপি জিয়াউর রহমান আরও বলেন, আমরা এখন আইনি প্রক্রিয়ায় যাব। তাদেরকে পুনরায় রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply