Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

উখিয়ায় অপহ্নত আরএসও নেতা মৌলবী উদ্ধার

উখিয়া, কক্সবাজার,

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশান (আরএসও) নেতা আবু সৈয়দ ওরফে আব্দুল্লাহকে (৩৮) গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে।

সোমবার (২ আগস্ট) ভোরে উখিয়ার বালুখালী ক্যাম্প-৭ ও ৮ ইষ্টের সংযোগ খাল থেকে তাকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করেছে এপিবিএন সদস্যরা।সে বর্তমানে তুর্কি হাসপাতালে (রোহিঙ্গা ক্যাম্প ৯) চিকিৎসাধীন রয়েছেন।

জানা গেছে, এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে আটক করতে পারেনি এপিবিএন। তাকে অপহরণ করে জঙ্গি বাহিনী আরাকান রোহিঙ্গা সলভেশন আর্মির (আরসা) সদস্যরা। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। রোববার (১ আগস্ট) রাত সাড়ে ১০ টার দিকে উখিয়ার বালুখালী ক্যাম্প-৭ এর ডি-ব্লকের অপহৃত আরএসও নেতার বাড়িতে এ ঘটনা ঘটে।

এদিকে ক্যাম্পে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ২ জঙ্গি গোষ্ঠীর মধ্যে এ ঘটনা ঘটেছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। উদ্ধার হওয়া আরএসও নেতা আবু সৈয়দ আব্দুল্লাহ আলী আহাম্মদের ছেলে ও গুলিবিদ্ধ এনামুল হাসান একই ক্যাম্পের ব্লক ডি-৯ এর তোফায়েল আহমদের ছেলে।

রোহিঙ্গা সূত্র জানায়, রোববার (১ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে ক্যাম্প ৭ এর ব্লক বি-৮ এর হেড মাঝি হামিদ হোসেন প্রকাশ সাদেকের ছেলে আরসা’র আল ইয়াকীনের নেতা জোবায়ের (৩০) প্রকাশ কালা জোবায়ের’র নেতৃত্বে ৫০ থেকে ৬০ জন অজ্ঞাতনামা রোহিঙ্গা সন্ত্রাসী আরএসও নেতা আবু সৈয়দকে অপহরণ করে। তাকে নিয়ে যাওয়ার সময় এনামুল হাসান বাঁধা দিলে সন্ত্রাসীরা তাকে গুলি করে। এ সময় তাকে উদ্ধার করে কুতুপালংয়ের তুর্কি হাসপাতালে ভর্তি করা হয়।

নৌকার মাঠ ক্যাম্প কমান্ডার (অতিরিক্ত পুলিশ সুপার) মো. শরিফুল ইসলাম জানান, প্রাথমিকভাবে জানা যায় কথিত আরসা নামধারী আল ইয়াকীন এবং নতুনভাবে সংগঠিত হতে যাওয়া আরএসএ এর মধ্যে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ বিষয়ে এপিবিএন ১৪ এর অধিনায়ক নাইমুল হক জানান, কথিত জঙ্গি গ্রুপ রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশান (আরএসও) নেতা আবু সৈয়দ আব্দুল্লাহকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়েছে। রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চলমান রয়েছে। অপহৃতকে ক্যাম্প হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।

About Syed Enamul Huq

Leave a Reply