ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » উখিয়ায় এপিবিএন পুলিশের অভিযানে ১শত বস্তা চালভর্তি ডাম্পারসহ চালক আটক

উখিয়ায় এপিবিএন পুলিশের অভিযানে ১শত বস্তা চালভর্তি ডাম্পারসহ চালক আটক

উখিয়া, কক্সবাজার,প্রতিনিধি:

কক্সবাজারের উখিয়ায় কালোবাজারির ৫ হাজার কেজি চালসহ একটি মিনিট্রাক (ডাম্পার) জব্দ করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ান (এপিবিএন) সদস্যরা। এ সময় ডাম্পার চালক ঈমান শরীফকে (২০) আটক করা হলেও তিন রোহিঙ্গাসহ ৭ জন পালিয়ে যায়।

বুধবার (১১ আগস্ট) সকাল ৭ টায় উপাজেলার মধুরছড়া পুলিশ ক্যাম্পের ২নং বরইতলা চেকপোষ্ট থেকে এসব উদ্ধার করা হয়। ধৃত চালক রাজাপালং ইউনিয়নের মাছকারিয়া গ্রামের রশিদ আহমদের ছেলে।

পলাতকরা হলেন, ফালিয়াপাড়ার জসিম, রাজাপালং ইউপির মৌলভি পাড়ার আবদুল মালেকের ছেলে মো. মোরশেদ (২৬), কুতুপালং রশিদ আহমদের ছেলে আলী আকবর, আমবাগান চেকপোষ্ট এলাকার নুর আলমের ছেলে ফরিদ আলম। তারা সকলেই উখিয়ার বাসিন্দা।
এছাড়াও মধুরছড়া ক্যাম্প ৪ এর ব্লক এ/১১ এর আসাদ প্রকাশ আতাউল্ল্যা, ব্লক এ /১০ এর নুরের ছেলে ইয়াকুব ব্লক এ/ ১২ এর নুর সালামের ছেলে আইয়ুব।

এপিবিএন সূত্র জানায়, মধুরছড়া পুলিশ ক্যাম্পের অধীনস্থ ২ নং চেকপোস্টে একটি মালামাল ভর্তি মিনি ট্রাক (ডাম্পার) থামানোর নির্দেশ দেয় এপিবিএন সদস্যরা। তখন অন্যরা পালিয়ে গেলেও চালককে আটক করা হয়। পরে গাড়ি তল্লাশি করে ১০০ বস্তা চাল উদ্ধার করা হয়। ওই চাল রোহিঙ্গাদের ত্রান হিসেবে দেয়া হয়েছিল। সেসব কম মূল্যে সংগ্রহ করে কালোবাজারে বিক্রি করে সিন্ডিকেট সদস্যরা।

এ বিষয়ে এপিবিএন ১৪ এর অধিনায়ক নাইমুল হক বলেন, রোহিঙ্গাদের সহযোগিতায় একটি সিন্ডিকেট দীর্ঘদিন ধরে রোহিঙ্গাদের দেয়া ত্রাণের মালামাল কালোবাজারে বেচাকেনা করছে।তেমনই একটি চক্রের এক সদস্যকে আটক করা হয়েছে।

তিনি আরো বলেন, ধৃতকে প্রধান আসামি করে অন্যদের পলাতক দেখিয়ে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*