ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » উখিয়ায় মুহিবুল্লাহ হত্যাসহ ৮৪ মামলায় আটক১৭২, বিভিন্ন অস্ত্র ও মাদক উদ্ধার

উখিয়ায় মুহিবুল্লাহ হত্যাসহ ৮৪ মামলায় আটক১৭২, বিভিন্ন অস্ত্র ও মাদক উদ্ধার

উখিয়া,কক্সবাজার, প্রতিনিধি:
কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে আইনশৃঙ্খলা রক্ষায় দায়িত্বরত ১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন
(এপিবিএন) সদস্যরা গত ১ মাসে বিশেষ অভিযান পরিচালনা করে ৮৪টি মামলায় সশস্ত্র সন্ত্রাসী, মাদক কারবারী, চোরাচালানী সহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত ১৭২জন দুস্কৃতকারীকে আটক করেছে।এসব অভিযানে মাদকদ্রব্য, অস্ত্র-কার্তুজ, দা-কিরিচ, হাসুয়াসহ দেশীয় অস্ত্রাদি উদ্ধার করা হয়।
সুত্র জানায়,গত ২৯ সেপ্টেম্বর রোহিঙ্গাদের শীর্ষ নেতা মাষ্টার মুহিবুল্লাহ হত্যাকান্ডের পর হতে উখিয়া উপজেলার বিভিন্ন ক্যাম্পে দায়িত্বরত ১৪এপিবিএন সদস্যরা অভিযান চালিয়ে তথাকথিত আরসা নামধারী ১১৪জন সন্ত্রাসী. মাদক ব্যবসা ও চোরাচালানের সাথে জড়িত ৫৮জনসহ ১৭২জনকে আটক করা হয়। এছাড়া মহিবুল্লাহ হত্যাকান্ডের সাথে জড়িত ১০জন আসামিকে গ্রেফতার করে থানার মাধ্যমে আদালতে প্রেরণ করা হয়।
তম্মধ্যে ৩জন আসামি আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি প্রদান করে। অভিযানে ১১ হাজার ২৯৪ পিস ইয়াবা, ৪০গ্রাম গাঁজা, ৪টি দেশীয় তৈরি আগ্নেয়াস্ত্র,৪ রাউন্ড কার্তুজ, ২রাউন্ড চায়না রাইফেলের গুলি, ১৪টি রামদা,৫টি লোহার হাসুয়া, ১টি ধারালো কিরিচ,১২টি দা, ৩টি লম্বা আকৃতির ধামা, ১টি ছোরা ও ১টি রড উদ্ধার করা হয়।এছাড়া অবৈধ মজুদ করে রাখা ৬০০ কেজি চাল, ৮৯লিটার তৈলসহ অন্যান্য সামগ্রী জব্দ করা হয়।
এরমধ্যে অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার ৫টি মামলা, ডাকাতি মামলা ৫টি,মাদক মামলা ১৩টিসহ মোট ২৫টি মামলা দায়ের করা হয়। তাছাড়া মোবাইল কোর্টে বিভিন্ন অপরাধের সাথে জড়িত অপরাধীদের বিরুদ্ধে আরো ৫৯টি মামলা করা হয়। তাছাড়া ভ্রাম্যমান আদালতে তাদের সাজা প্রদান করা এবং ৫৩ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়।
কক্সবাজার ১৪এপিবিএন অধিনায়ক এসপি নাঈম উল হক জানান,রোহিঙ্গা ক্যাম্পের সাধারণ রোহিঙ্গাদের স্বাভাবিক জীবনযাত্রা নিশ্চিত করতে দুর্বৃত্তদের বিরুদ্ধে ১৪এপিবিএন’র অভিযান অব্যাহত থাকবে। তথাকথিত দুর্বৃত্ত গ্রুপের নাম ভাঙ্গিয়ে কাউকে সন্ত্রাসী কার্যকলাপ করতে দেয়া হবে না। তাদের কঠোর হাতে দমন করা হবে বলেও জানান।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com