ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » খুলনা বিভাগ » উচ্চ আদালতে নির্দেশ সত্ত্বেও বিধি বহির্ভুত জলমহাল ইজারার প্রতিবাদে সংবাদ সম্মেলন
উচ্চ আদালতে নির্দেশ সত্ত্বেও বিধি বহির্ভুত জলমহাল ইজারার প্রতিবাদে সংবাদ সম্মেলন

উচ্চ আদালতে নির্দেশ সত্ত্বেও বিধি বহির্ভুত জলমহাল ইজারার প্রতিবাদে সংবাদ সম্মেলন

কুষ্টিয়া প্রতিনিধি
কুষ্টিয়া জেলা প্রশাসন থেকে ২০০৯ সালের জলমহাল নীতিমালা লংঘন করে নাম সর্বস্ব অবৈধ মৎস্যজীবি সমবায় সমিতিকে ‘নান্দিনা-চাপইগাছী বিল’ ইজারা দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে চাপাইগাছী মৎস্যজীবি সমবায় সমিতি। রবিবার বেলা ১২টায় কুষ্টিয়া প্রেসক্লাব মিলনায়তনে এই সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সমিতির সভাপতি সেলিম বেগ।
তিনি বলেন, কুষ্টিয়া জেলা প্রশাসন ও জলমহাল বন্দোবস্ত কমিটি বাংলা ১৪২৬ থেকে ১৪২৮ সাল পর্যন্ত তিন বছর মেয়াদে বিলটি ইজারা দেয়ার জন্য নীতিমালায় প্রযোজ্য শর্ত পূরন সাপেক্ষে দরপত্র আহ্বান কনে। চাপাইগাছী মৎস্যজীবি সমবায় সমিতি যথাযথ বিধি মেনে দরপত্র দাখিল করেন। কিন্তু ইজারা বন্দোবস্ত কমিটি কোনরূপ শর্ত পূরণ ছাড়া এবং বিধিসম্মত না হলেও নাম সর্বস্ব ‘নান্দিয়া মৎসজীবি সমবায় সমিতি’ নামের একটি অকার্যকর অবৈধ সমিতিকে উদ্দেশ্য প্রনোদিত ভাবে ইজারা বন্দোবস্ত দেন। এর বিরুদ্ধে ভুমি আপিল বোর্ডে আপিল করলে মহামান্য আদালত জেলা জলমহাল বন্দোবস্ত কমিটির ওই আদেশ স্থগিত করে বৈধ সমিতি হিসেবে চাপাইগাছী মৎস্যজীবি সমবায় সমিতির অনুকুলে বিলটি ইজারার নির্দেশ দিলেও তা মানা হচ্ছে না বলে অভিযোগ এই মৎজীবিদের।

About sakalbela

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*