উন্নয়ন তো দৃষ্টিগোচর হয় না -রিজভী

0
10

অনলাইন ডেস্ক:
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজকে দুদিনের বৃষ্টিতে ঢাকায় কোথাও চলাচল করা যায় না। পথঘাট সব ডুবে গেছে। গাড়িতে করে বাসা পর্যন্ত এক কোমর পানি ডিঙিয়ে যেতে হচ্ছে। গোটা ঢাকা মহানগরীর মানুষ জলাবদ্ধতার ভয়ংকর দুর্ভোগের মধ্যে পড়েছে।
উন্নয়ন নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন,উন্নয়ন তো দৃষ্টিগোচর হয় না। কোথায় সেই উন্নয়ন? উন্নয়ন ফ্লাইওভারে, উন্নয়ন মেগাপ্রজেক্টে। কারণ ওখান থেকে যা টাকা পকেটের মধ্যে আসে, অন্যখান থেকে সেভাবে টাকা আসে না।
আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। নয়াপল্টনের স্কাউট ভবনে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের উদ্যোগে সদ্যপ্রয়াত বিএনপির সহসাংগঠনিক সম্পাদক আবদুল আউয়াল খানের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
রিজভী বলেন, হাসপাতাল বানালে ভেন্টিলেটর থাকলে, অক্সিজেন সিলিন্ডার থাকলে, সেসব সরঞ্জাম আমদানি করতে গেলে মন্ত্রীর লোকেরাই থাকবে। আমরা শুনেছি, স্বাস্থ্য খাতের সরঞ্জামাদি আমদানিতে মন্ত্রীর ছেলে জড়িত, আওয়ামী লীগের সিন্ডিকেট জড়িত।
তিনি বলেন, তার পরও এসব আমদানি করে একটা ভালো হাসপাতাল নির্মাণ করা, একটা ভালো স্কুল-কলেজ-শিক্ষাপ্রতিষ্ঠান প্রতিষ্ঠা করা- এখানে কোনো ভূমিকা এই সরকার রাখেনি। কারণ এখানে তো বেশি টাকা পকেটে রাখা যাবে না। একটা উন্নত মানের হাসপাতাল গরিব মানুষকে চিকিৎসা দেওয়ার জন্য করলে সেখানে সব ফ্যাসিলিটি থাকবে- এ ধরনের কোনো হাসপাতাল আপনি দেখবেন না।
ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে ও অতিরিক্ত মহাসচিব জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে কৃষক দলের মাইনুল ইসলাম, মাদরাসা শিক্ষক সমিতির মাওলানা  দেলোয়ার হোসেন, শিক্ষক নেতা আবদুর রহমান, শিক্ষক-কর্মচারী ফেডারেশনের কামরুজ্জামান মিজান প্রমুখ উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ