Sunday , 23 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
উপজেলা চেয়ারম্যান এবাদুরের বিরুদ্ধে যত অভিযোগ
--প্রেরিত ছবি

উপজেলা চেয়ারম্যান এবাদুরের বিরুদ্ধে যত অভিযোগ

নওগাঁ প্রতিনিধি:
আগামী ২৯ মে ২০২৪ নওগাঁর আত্রাই ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন। আত্রাই উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং আসন্ন নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী এবাদুর রহমান প্রামানিক এর বিরুদ্ধে অভিযোগের পাহাড় রয়েছে। তিনি দীর্ঘ ১৫ বছর উপজেলা চেয়ারম্যান হিসাবে ক্ষমতায় থাকার সময়কালে এ অভিযোগগুলো হয়। তাঁর বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার, সালিশের নামে উভয় পক্ষের কাছ থেকে এবং উন্নয়ন প্রকল্প দেওয়ার নামে উৎকোচ গ্রহণ, চাঁন্দের বিলে খাল খনন কালে মানুষের জমির ক্ষতিপূরণ দিতে চেয়ে না দেওয়া, প্রভাব ও অর্থের বিনিময়ে পুকুর খনন এবং তার মুখের ভাষা বুঝতে না পারা।
উপজেলা আ’লীগ সহ-সভাপতি নজরুল ইসলাম জানান, তিনি সারা উপজেলায় সোর্স সেট করে রেখেছেন। সোর্সরা অপরাধীদের খুজে আনলে সালিশের নামে উভয় পক্ষের কাছ থেকে উৎকোচ নিয়ে যে পক্ষের উৎকোচের পাল্লা ভারী হয় সে পক্ষে রায় দেন। সেইসাথে জমি দখল, পুকুর খনন, ক্ষমতার অপব্যবহার করে ঠিকাদারিতে খারাপ কাজ, গোডাউনে ধান-চাল দেওয়া ও উত্তোলন তো আছেই।
উপজেলা আ’লীগ সংস্ক্রিতি বিষয়ক সম্পাদক মোতাহার হোসেন জানান, ব্রজপুর ঋষি পাড়ায় সমস্যা হলে তারা চেয়ারম্যানের দ্বারস্ত হন। সেখানে উভয় পক্ষের কাছ থেকে টাকা নিয়ে রায় দেওয়ায় এক পক্ষ মানতে না চাইলে তার বাহিনী দ্বারা ভয়ভীতি দেখিয়ে বিষয়টি ধামাচাপা দেন।
দমদমা গ্রামের সেহের আলী জানান, চাঁন্দের বিল ও তাদের অবৈধ পুকুর খনন করার সময় আমার সাড়ে তিন বিঘা জমির মধ্যে প্রায় দেড় বিঘা জমি দখল করে নেন। বলতে গেলে চেয়ারম্যানের ভাই ও লোকজন আমাকে প্রাণনাশের হুমকি দেন।
উপজেলা পরিষদ চেয়ারম্যান এবাদুর রহমান প্রামানিক অভিযোগ অস্বীকার করে বলেন, এসব বানোয়াট-ভিত্তিহীন এবং সাজানো। আমার বিরুদ্ধে নানান ষড়যন্ত্র করা হচ্ছে।

About Syed Enamul Huq

Leave a Reply