ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » এইচপি’র উদ্যোগে বরগুনায় ওয়াশ পন্যের পরিচিতি ও চাহিদা বৃদ্ধির মেলা অনুষ্ঠিত

এইচপি’র উদ্যোগে বরগুনায় ওয়াশ পন্যের পরিচিতি ও চাহিদা বৃদ্ধির মেলা অনুষ্ঠিত

বরগুনা প্রতিনিধি:
বরগুনায় হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর উদ্যোগে ওয়াশ পন্যের পরিচিতি ও চাহিদা বৃদ্ধির মেলা অনুষ্ঠিত হয়েছে। (১৮ আগষ্ট ) বুধবার সকাল ১০টায় পৌর-শহরের সোনাখালী এলাকায় নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সং¯হা সীমাভীর অর্থায়নে ওয়াশ পন্যের এ মেলা অনুষ্ঠিত হয়।
এ মেলার উদ্বোধন করেন বাংলাদেশ ফটোজার্নালিষ্ট এসোসিয়েশন বরগুনা শাখার সভাপতি সাংবাদিক মাহবুবুর রহমান অভি ও বরগুনা ওয়াশ সমবায় সমিতির সহ-সভাপতি স্যানিটারি উদ্যোক্তা মো.শানু হাওলাদার। এ সময় মেলায় আরো উপস্থিত ছিলেন পুওরেষ্ট (এইচপি) এর মার্কেট ডেভলপমেন্ট অফিসার সাবিনা ইয়াছমিন তানিয়া , মো.নান্নু মিয়া, ইউসুফ, সাইফুল ,বেল্লাল , টিপু ,ক্ষুদ্র পানি ব্যবসায়ী মোছা. মুক্তা বেগম ,রেহেনা, রাসেল , টিপু ,মো. বাদল , শাহাদাত ,ক্ষুদ্র ন্যাপকিন ব্যবসায়ী শিউলি রানী প্রমূখ।
করোনাকালীন সময়ে নিরাপদ দূরত্ব বজায় রাখা ও নিয়মিত হাত ধোয়া এবং করেনার টিকা গ্রহণে উৎসাহ প্রদান করে সামাজিক দূরত্ব বজায় রেখে ওয়াশ পন্যের পরিচিতি ও চাহিদা বৃদ্ধির এ মেলা অনুষ্ঠিত হয়। এ মেলায় ওয়াশ বিষয়ক কুইজ-কুইজ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয় । প্রতিযোগীতায় বিজয়ী ১৩ জনের মাঝে পুরুস্কার বিতরণ করা হয় ।
ওয়াশ উদ্যোক্তাদের দোকানে কি ধরনে ওয়াশ পন্য পাওয়া যায় , কিভাবে ক্রয়-বিক্রয় করা হয়। ন্যাপকিন উদ্যোক্তাদের দোকানে কি কি পন্য পাওয়া যায় এবং ওয়াশ উদ্যোক্তাদের ক্রেতাদের সেবা প্রদান , ভাল ব্যবহার , ক্রেতাদের প্রত্যাশা ,সম্পর্কসহ স্বাস্থ্য সম্মত টয়লেট, নিরাপদ পানি ,মানব বর্জ্য ও ব্যক্তিগত স্বাস্থ্য এ ৪টি বিষয়ে ব্যাপক আলোচনা করা হয়।
এইচ পি নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সং¯হা সীমাভীর অর্থায়নে বরগুনা পৌরসভায় ওয়াশ বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। উদ্যোক্তা তৈরী এবং সফল ওয়াস ব্যবসায়ী হিসেবে প্রতিষ্ঠিত করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াশ ব্যবস্থার মানবৃদ্ধি করে ওয়াশ পন্যের পরিচিতি ও চাহিদা বৃদ্ধির এবং বাংলাদেশ সরকারের স্থায়ীত¦শীল উন্নয়ন অভিষ্ঠ লক্ষ্য -২০৩০ অর্জনে অবদান রাখবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*