ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » একসঙ্গে তিন পুত্র সন্তানের জন্ম
একসঙ্গে তিন পুত্র সন্তানের জন্ম

একসঙ্গে তিন পুত্র সন্তানের জন্ম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
ব্রাহ্মণবাড়িয়ায় একসঙ্গে তিন পুত্র সন্তানের জন্ম দিয়েছেন রবিনা বেগম (৩০) নামে এক প্রসূতি মা।
শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে দেড়টার দিকে পৌর এলাকার কুমারশীল মোড় অবস্থিত গ্রামীণ জেনারেল হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টারে অস্ত্রোপচারের মাধ্যমে তিনটি পুত্র সন্তানের জন্ম হয়।
প্রসূতি রবিনা বেগম জেলার নাসিরনগর উপজেলার গোয়ালনগর ইউনিয়নের সোনাতলা গ্রামের জামাল মিয়ার স্ত্রী। ওই দম্পতির আরও চারটি ছেলে সন্তান রয়েছে।
বিশেষজ্ঞ গাইণী চিকিৎসক শিবলী রানী দেবী জানান, আজকে দুপুরে ওই প্রসূতির শারীরির অবস্থা খারাপ দেখে হাসপাতালে নিয়ে আসেন তার স্বজনেরা। প্রসূতির পেটে শিশু গুলোর নড়াচড়া কম ছিল ও প্রচুর পানিও ভেঙে ছিল।
প্রসূতির স্বজনেরা আল্ট্রাসানোগ্রাফির মাধ্যমে আগে থেকে জানতেন তার গর্ভে তিনটি সন্তান রয়েছে। রোগীর শরীরে রক্তের হিমোগ্লোবিনও কম ছিল। পরে দুপুর আড়াইটার দিকে দ্রুত তাকে অস্ত্রোপচার করা হয়। আজকে দেড়টার দিকে জেলা সদর হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট (এনেস্থিসিয়া) ডা. তৌহিদ আহমেদ চৌধুরীকে সাথে নিয়ে অস্ত্রোপচারের মাধ্যমে তিনটি ফুটফুটে ছেলে সন্তান জন্মগ্রহণ করেন।
তিনি বলেন, জন্ম নেয়া শিশু তিনটি যথাক্রমে ১ কেজি ২০০ গ্রাম, ১ কেজি ৪০০ গ্রাম ও ১ কেজি ৮০০ গ্রাম ওজনের। তিনটি শিশুর শারিরীক অবস্থা ভালো না। শিশুদের মা ভালো আছেন। জন্ম নেয়া তিনটি শিশুর ওজন কম হওয়ায় তাদেরকে ব্রাহ্মণবাড়িয়া শিশু হাসপাতালের ইনকিউবেটর (নিবিড় পর্যবেক্ষন কেন্দ্রে) রাখা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com