Tuesday , 21 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখার আহ্বান প্রধানমন্ত্রীর
--সংগৃহীত ছবি

এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখার আহ্বান প্রধানমন্ত্রীর

অনলাইন ডেস্কঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ইঞ্চি জমিও অনাবাদি না রাখতে সবার প্রতি আবারও আহ্বান জানিয়েছেন। গণভবনেও চাষাবাদ হচ্ছে জানিয়ে সরকারপ্রধান বলেন, তার নির্বাচনী এলাকা কোটালীপাড়া ও টুঙ্গিপাড়ার সব অনাবাদি জমি উৎপাদনের আওতায় নিয়ে আসা হবে। আজ শুক্রবার (১০ মে) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় ‘একটি বাড়ি একটি খামার’ কর্মসূচির আওতায় এক মতবিনিময়সভায় তিনি এসব কথা বলেন।

দারিদ্র্য থেকে তৃণমূলের মানুষকে মুক্তি দিতেই প্রথমবার ক্ষমতায় এসে আওয়ামী লীগ সরকার সমবায়ের ওপর জোর দেয় জানিয়ে শেখ হাসিনা বলেন, দেশের সব পর্যায়ে সমবায় পদ্ধতি ছড়িয়ে দিতে হবে।

সরকারপ্রধান জানান, দেশে দ্বিতীয় স্যাটেলাইট নির্মাণের কাজ চলছে, এটি চালু হলে আমরা আবহাওয়া থেকে শুরু করে সব প্রয়োজনীয় তথ্য পাব।

ব্যক্তিগত সফরে শুক্রবার সকাল ৭টায় গণভবন থেকে সড়কপথে টুঙ্গিপাড়ার উদ্দেশে রওনা হন প্রধানমন্ত্রী। সকাল ৯টা ৫০ মিনিটের দিকে সেখানে পৌঁছেন তিনি। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার ব্যক্তিগত তহবিল থেকে একজনকে ধান মাড়াই মেশিন, দুজনকে দুটি ল্যাপটপ দেন। শিক্ষা সহায়তা হিসেবে ৩৮ শিক্ষার্থীকে ৪০ হাজার টাকা করে অনুদান, ১০ জনকে ১০টি ভ্যান, ৩০টি সেলাই মেশিন, ৩৮ জন শিক্ষার্থীকে শিক্ষা উপকরণ হিসেবে স্কুলড্রেস, স্কুল ব্যাগ, কাগজ-কলম ও ছাতা দেওয়া হয়।

এ ছাড়া ১০ জনকে ১০টি বাইসাইকেল, ১০ জনকে বীজ, সার, গাছের চারাসহ পুষ্টি বাগান উপকরণ ও ১০ জোড়া করে ‍দুজনকে মোট ২০ জোড়া কবুতর দেন প্রধানমন্ত্রী।

About Syed Enamul Huq

Leave a Reply