ব্রেকিং নিউজ
Home » জাতীয় » এক বছরে আওয়ামী লীগের আয় ২১ কোটি ২৩ লাখ টাকা
এক বছরে আওয়ামী লীগের আয় ২১ কোটি ২৩ লাখ টাকা

এক বছরে আওয়ামী লীগের আয় ২১ কোটি ২৩ লাখ টাকা

অনলাইন ডেস্ক:

২০২১ সালে ২১ কোটি ২৩ লাখ টাকা আয় করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। একই সময়ে ব্যয় হয়েছে ৬ কোটি ৩০ লাখ ১৯ হাজার ৮৫২ টাকা। আজ রবিবার (৩১ জুলাই) সকালে নির্বাচন কমিশন সচিবের কাছে আওয়ামী লীগের বার্ষিক অডিট রিপোর্ট জমা দেয় দলটির কোষাধ্যক্ষ এ এইচ এন আশিকুর রহমানের নেতৃত্বে একটি প্রতিনিধি দল।

আয়-ব্যয়ের হিসাবে বলা হয়েছে, ২০২১ সালের ক্ষমতাসীন আওয়ামী লীগের আয় ২১ কোটি ২৩ লাখ ৪৬ হাজার ১০৬ টাকা।

ব্যয় হয়েছে ৬ কোটি ৩০ লাখ ১৯ হাজার ৮৫২ টাকা। আয়ের বড় খাত মনোনয়নপত্র ও প্রাথমিক সদস্যফরম বিক্রি বলে জানায় দলটি।

এর আগে ২০২০ সালে দলটির মোট আয় ছিল ১০ কোটি ৩৩ লাখ ৪৩ হাজার ৫৩৩ টাকা। সেই হিসাবে দলটির আয় বেড়েছে ১০ কোটি ৯০ লাখ ২ হাজার ৫৭৩ টাকা।

এর আগে ২০২০ সালে দলটির মোট ব্যয় ছিল ৯ কোটি ৯৪ লাখ ৪৯ হাজার ৯৩১ টাকা। সে হিসাবে আগের চেয়ে ব্যয় কমেছে ৩ কোটি ৬৪ লাখ ৩০ হাজার ৭৯ টাকা। কারণ হিসেবে বলা হয়েছে, ২০২০ সালে করোনামহামারির কারণে দলীয় নেতা-কর্মীদের আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। যে কারণে ব্যয়ের পরিমাণ বেশি ছিল।

অডিট রিপোর্টে আরও বলা হয়, ২০২১ সালে আওয়ামী লীগের বছর শেষে উদ্বৃত্ত ছিল ১৪ কোটি ৯৩ লাখ ২৬ হাজার ২৫৪ টাকা। ২০২০ সালের তুলনায় ১৪ কোটি ৫৪ লাখ ৩২ হাজার ৬৫৩ টাকা বেশি আছে।

প্রতিনিধি দলে ছিলেন প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বুড়ুয়া, উপদপ্তর সম্পাদক সায়েম খান ও অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য জাফরুল শাহরিয়ার জুয়েল।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com