Friday , 14 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
এডিসের লার্ভা পাওয়ায় ১৪ লাখ টাকা জরিমানা
--সংগৃহীত ছবি

এডিসের লার্ভা পাওয়ায় ১৪ লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক:

এডিসের লার্ভা পাওয়ায় মোহাম্মদপুর জাপান গার্ডেন সিটি কর্তৃপক্ষকে ৫ লাখ টাকা জরিমানা করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। আজ শনিবার প্রথম দিনের অভিযানে দশটি অঞ্চলে বিভিন্ন বাসা-বাড়ি এবং প্রতিষ্ঠানে এডিসের লার্ভা পাওয়ায় ১৭টি মামলায়, জাপান গার্ডেন সিটি কর্তৃপক্ষকে ৫ লাখ টাকাসহ মোট ১৪ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

ডেঙ্গু নিয়ন্ত্রণে আজ শনিবার থেকে প্রতিটি ওয়ার্ডে একযোগে চিরুনি অভিযান শুরু করেছে ডিএনসিসি। প্রতিটি ওয়ার্ডে মাসব্যাপী এ অভিযান চলবে।

প্রথম দিনের অভিযানে উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‌’মানুষের সচেতনতা ছাড়া ডেঙ্গু মোকাবেলা করা কঠিন। নগরের সব নাগরিককে সচেতন হতে হবে। আমরা বার বার বলেছি কোথাও এডিসের লার্ভা পাওয়া গেলে কোন ধরণের ছাড় দেয়া হবে না। এখানে সরকারি-বেসরকারি, দলীয় নেতা, নাকি কারো পরিচিত কিছুই বিবেচনা করা হবে না।
ডিএনসিসির মুখপাত্র মকবুল হোসাইন বলেন, মশক নিধন অভিযানে ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে ডিএনসিসির মেয়র আতিকুল ইসলাম নিজেও উপস্থিত ছিলেন। তিনি এডিসের লার্ভা ধ্বংসের অভিযানটি নিজে উপস্থিত থেকে মনিটরিং করেছেন। এ সময় মোহাম্মদপুর জাপান গার্ডেন সিটিতে এডিসের লার্ভা পাওয়ায় তাদেরকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply