ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » এপিবিএন’র ফিরে দেখা এক বছরঃআটক ৪৭৮, অস্ত্র, মাদক ও দেশী-বিদশী মুদ্রা উদ্ধার 
এপিবিএন’র ফিরে দেখা এক বছরঃআটক ৪৭৮, অস্ত্র, মাদক ও দেশী-বিদশী মুদ্রা উদ্ধার 

এপিবিএন’র ফিরে দেখা এক বছরঃআটক ৪৭৮, অস্ত্র, মাদক ও দেশী-বিদশী মুদ্রা উদ্ধার 

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি:

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন ঢাকা থেকে ২০২১ সালের ১৭ জানুয়ারী উখিয়ায় স্থানান্তরিত হয়।১৯ জানুয়ারী থেকে দায়িত্বভার অর্পন করা হয় রোহিঙ্গা ক্যাম্পে।দায়িত্ব পালনে গেল বছর যেসব অর্জন,তা নিয়ে উখিয়ায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন।
১৯ জানুয়ারী দুপুর সাড়ে ১২টারদিকে উখিয়ার আলীমুড়াস্থ ব্যাটালিয়ন সদর দপ্তরে সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে এক সংবাদ ব্রিফিং দেন ৮ এপিবিএন।গেল ১ বছরে ৮ এপিবিএন ক্যাম্প-৮ ইস্ট থেকে ক্যাম্প-১৯ পর্যন্ত ১১ টি ক্যাম্পে অপরাধমুলক কর্মকান্ড দমনে সোচ্চার ছিলেন এমনটাই জানিয়ে বিভিন্ন তথ্য তুলে ধরেন ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার মোঃকামরান হোসেন।তিনি বলেন,গেল এক বছরে রোহিঙ্গা ক্যাম্পে অভিযান পরিচালনা করে ৮ টি আগ্নেয়াস্ত্র, ২৬ রাউন্ড গোলাবারুদ, দেশীয় তৈরী ১৩২ টি অস্ত্র,৯শত ৯ গ্রাম চোরাচালানের অবৈধ স্বর্ণালংকার উদ্ধার করা হয়েছে।জব্দ করা হয়েছে ৫৮ লক্ষাধিক টাকা,জব্দ করা হয় ৫০ হাজার টাকার জাল নোট,৩ লাখের বেশী মিয়ানমারের মুদ্রা(কিয়াত) এবং বিভিন্ন অপরাধের দায়ে গ্রেফতার করা হয় ৪৭৮ জন দুষ্কৃতকারী।
উদ্ধার করা হয়েছে ৮ লাখ ৬৬ হাজার ৫৮৩ পিস ইয়াবা,২৮৯ গ্রাম আইস,১৩ কেজির বেশী অ্যালকোহল ও ১ কেজির বেশী গাঁজা।তাদের সহযোগিতায় ১১টি ক্যাম্পের ৭৭৩ টি সাব ব্লকে প্রতিরাতে ৩ হাজার ৫০০ জন রোহিঙ্গা স্বেচ্ছাসেবক স্বেচ্ছায় পাহারা দিচ্ছেন ক্যাম্প অভ্যন্তরে।
ক্যাম্প অভ্যন্তরে দায়িত্ব পালন ছিল একটা চ্যালেঞ্জ এমনটাই জানিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ৮ এপিবিএন’র অধিনায়ক পুলিশ সুপার মোঃ সিহাব কায়সার খান।তিনি আরোও বলেন,৮ এপিবিএন ইতিমধ্যেই কক্সবাজার বিমানবন্দর ও কুতুপালংয়ের ঘুমধুম রাবার বাগান রোহিঙ্গা ট্রানজিট ক্যাম্পেও নিরাপত্তার দায়িত্বও পালন করছেন।
এসময় ৮ এপিবিএন’র অতিরিক্ত পুলিশ সুপার রেজাউর রহমান,রবিউল ইসলাম,আসফাকুজ্জামান,মোঃ কামরান হোসেন, মোঃ সোহেল,মোঃ সোয়েব ও ফারুক আহমদ প্রমুখ সহ বিভিন্ন স্তরের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সাংবাদিকদের মধ্যে উখিয়া প্রেসক্লাবের সভাপতি এসএম আনোয়ার হোসেন,সিনিয়র সাংবাদিক রফিকুক ইসলাম, ফারুক আহমদ,আমানুল হক বাবুল,নুর মোহাম্মদ শিকদার,হুমায়ুন কবির জুশান,জসিম চৌধুরী,শফিক আজাদ,শ.ম.গফুর,শরীফ আজাদ,পলাশ বড়ুয়া প্রমুখ বক্তব্য রাখেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com