Sunday , 16 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
এমপি আনার খুন শাহীন-শিমুলের পরিকল্পনায় : আদালতে ডিবি
--সংগৃহীত ছবি

এমপি আনার খুন শাহীন-শিমুলের পরিকল্পনায় : আদালতে ডিবি

অনলাইন ডেস্কঃ

ঝিনাইদহ-৪ (কালীগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনারের খোঁজ মেলেনি এখনো। এ ব্যাপারে ডিবির ভাষ্য, তাঁকে পরিকল্পিতভাবে ভারতে নিয়ে হত্যা করা হয়। যদিও এই হত্যাকাণ্ডের নেপথ্যের কারণ এখনো অজানা। এ অবস্থায় গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে গতকাল শুক্রবার আবার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

তবে গতকাল এমপি আনারের পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, শুধু এই দুজনের পরিকল্পনায়ই নয়, হত্যাকাণ্ডে এলাকার আরো অনেকে জড়িত থাকতে পারে।

গ্রেপ্তারকৃতদের মধ্যে আমান উল্লাহ ডিবির জিজ্ঞাসাবাদে জানান, তাঁর সঙ্গে এমপি আনারের দীর্ঘদিন ধরে মতাদর্শের পার্থক্য ছিল। একই সঙ্গে ব্যাবসায়িক লেনদেন নিয়ে এমপি আনোয়ারুল আজীমের ওপর ক্ষোভ ছিল তাঁর বন্ধু ও হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহীনের। তাই উভয়ে আনারকে দেশের বাইরে হত্যার পরিকল্পনা করে থাকতে পারেন।

আদালতে জমা দেওয়া ডিবির প্রতিবেদনে বলা হয়, এমপি আনার হত্যার ঘটনায় জড়িত পলাতক মূল পরিকল্পনাকারী আখতারুজ্জামান শাহীন, সিয়াম, মোস্তাফিজসহ অজ্ঞাতপরিচয় অন্য আসামিদের সঠিক নাম-ঠিকানা সংগ্রহ ও গ্রেপ্তার করা সম্ভব হয়নি।

নেওয়া হচ্ছে ইন্টারপোলের সহযোগিতা

ডিবি জানায়, পলাতক আখতারুজ্জামান ও সিয়ামের মোবাইল নম্বর, পাসপোর্টসহ বিভিন্ন তথ্য সংগ্রহ করে এরই মধ্যে আইজিপি ইন্টারপোলকে অবহিত করেছেন। এই দুজনকে দেশে ফেরাতে গোয়েন্দা পুলিশের পক্ষ থেকেও যুক্তরাষ্ট্রে বাংলাদেশের দূতাবাস এবং কাঠমাণ্ডুতে বাংলাদেশ দূতাবাসের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখা হচ্ছে।

এখনো ভিসা জটিলতায় আনারকন্যা ডরিন

এমপি আনারের দেহাংশ শনাক্ত করতে ভিসা জটিলতার জন্য কলকাতা যেতে পারছেন না তাঁর মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন। গতকাল দুপুর ২টার দিকে ডরিন এই তথ্য জানান।

ফের রিমান্ডে শিমুল, তানভীর ও শিলাস্তি

এমপি আনারকে হত্যার উদ্দেশ্যে অপহরণের মামলায় গ্রেপ্তার তিন আসামির গতকাল আরো পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন শিমুল ভূঁইয়া ওরফে আমান উল্লাহ সাঈদ, তানভীর ভুঁইয়া ও শিলাস্তি রহমান। আট দিনের রিমান্ড শেষে গতকাল এই তিন আসামিকে আদালতে হাজির করা হয়। এ সময় মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবি পুলিশের সহকারী কমিশনার মাহফুজুর রহমান ফের তাঁদের আট দিনের রিমান্ডে নিতে আবেদন করেন। শুনানি শেষে আদালত প্রত্যেকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এমপি আনার হত্যা মামলার তদন্তে পলাতক আসামিদের অবস্থান সম্পর্কে জানতে নেপাল যাচ্ছে ডিবির তিন সদস্যের একটি দল। এতে নেতৃত্ব দিচ্ছেন ডিবির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ।

ভারতে সিআইডির বিশেষ তদন্তদল

এমপি আনার হত্যার ঘটনা তদন্তে একটি বিশেষ তদন্তদল (এসআইটি) গঠন করেছে পশ্চিমবঙ্গ সিআইডি। তদন্তদলে তিনজন ডিআইজি ছাড়াও আরো বেশ কয়েকজন পুলিশ কর্মকর্তা থাকবেন। এই দলের নেতৃত্বে ইনস্পেক্টর জেনারেল পদমর্যাদার একজন কর্মকর্তা থাকবেন বলে ভারতের সিআইডির পক্ষ থেকে ডিবিকে জানানো হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply