ব্রেকিং নিউজ
Home » জাতীয় » এসএসসি কেন্দ্রের ২০০ গজের মধ্যে প্রবেশ নিষেধ
এসএসসি কেন্দ্রের ২০০ গজের মধ্যে প্রবেশ নিষেধ
--ফাইল ছবি

এসএসসি কেন্দ্রের ২০০ গজের মধ্যে প্রবেশ নিষেধ

অনলাইন ডেস্ক:

এসএসসি সমমান ও এসএসসি (ভোকেশনাল) এবং দাখিল ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা আগামী রবিবার (১৯ জুন) সকাল ১০টা থেকে শুরু হবে। কেন্দ্রগুলোতে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা নিশ্চিত করার লক্ষে কিছু নিষেধাজ্ঞা জারি করেছে মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

আজ বৃহস্পতিবার ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, বিপিএম (বার) স্বাক্ষরিত এক আদেশে এই নিষেধাজ্ঞা জারি করা হয়।

নিষেধাজ্ঞায় পরীক্ষা কেন্দ্রসমূহের ২০০ গজের মধ্যে পরীক্ষার্থী ব্যতীত জনসাধারণের প্রবেশ সম্পূর্ণরূপে নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

এ আদেশ আগামী রবিবার (১৯ জুন ২০২২) হতে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দিনগুলোতে পরীক্ষা চলাকালীন পর্যন্ত বলবৎ থাকবে বলে জানানো হয়েছে।

চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষা শুরু হবে ১৯ জুন, চলবে ১৩ জুলাই পর্যন্ত। বাংলা প্রথম পত্র দিয়ে শুরু হবে এবারের এসএসসি পরীক্ষা। তত্ত্বীয় পরীক্ষা চলবে ৬ জুলাই পর্যন্ত। ১৩ থেকে ১৯ জুলাইয়ের মধ্যে নিতে হবে ব্যবহারিক পরীক্ষা। সবগুলো পরীক্ষা সকাল ১০টায় শুরু হয়ে শেষ হবে বেলা ১২টায়।

প্রতিবছর ফেব্রুয়ারি মাসে মাধ্যমিক (এসএসসি) ও এপ্রিলে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা শুরু হলেও এ বছর করোনার কারণে এ দুটি গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষা এখনও নেওয়া সম্ভব হয়নি। গত বছর এসএসসি পরীক্ষা নেওয়া গেলেও এইচএসসিতে শিক্ষার্থীদের অটোপাস দেয় সরকার।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com