Saturday , 18 May 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
ওয়াশিংটনে মোমেন-ব্লিনকেন বৈঠক শুরু
--সংগৃহীত ছবি

ওয়াশিংটনে মোমেন-ব্লিনকেন বৈঠক শুরু

অনলাইন ডেস্ক:

যুক্তরাষ্ট্রের রাজধানী ওয়াশিংটন ডিসিতে মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনের সঙ্গে বৈঠকে বসেছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বাংলাদেশ সময় রাত ১১টা ৫০ মিনিটে বৈঠক শুরু হয়েছে।

বৈঠকে গণতন্ত্র, মানবাধিকার, দুই দেশের চলমান অংশীদারিসহ পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা হবে বলে সংশ্লিষ্ট সূত্রগুলো জানিয়েছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বৈঠকে আসন্ন জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু করার বিষয়েও আলোচনা হবে। গত মাসে বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পাঠানো চিঠিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন অবাধ ও সুষ্ঠু নির্বাচনের প্রত্যাশা তুলে ধরেছিলেন।

পররাষ্ট্রমন্ত্রী মোমেন যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে গত সপ্তাহে ঢাকায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ‘আমরা চাই স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন। আমেরিকাও চায়, স্বচ্ছ ও সুষ্ঠু নির্বাচন। এ নিয়ে আমাদের মধ্যে কোনো দ্বিমত নেই।’

তিনি বলেন, ‘নির্বাচন কমিশনের দায়িত্ব হলো স্বচ্ছ-গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান। সরকার অবশ্যই কমিশনকে সাহায্য করবে। আর শুধু সরকার সাহায্য করলে হবে না। জনগণ, সব রাজনৈতিক দল, মিডিয়া—সবাইকেই সাহায্য করতে হবে। সব রাজনৈতিক দলের সাহায্য ছাড়া সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন সম্ভব নয়। আর আমরা আমাদের শাসনতন্ত্র অনুযায়ী নির্বাচন করব। কারো অন্য ধরনের কোনো চিন্তা থাকলে, তা ভুল চিন্তা। আমরা সংবিধান ও আইনের শাসনে বিশ্বাসী।’

এদিকে পররাষ্ট্রমন্ত্রী মোমেন বৈঠকের আগে ওয়াশিংটন ডিসিতে সাংবাদিকদের বলেছেন, অ্যান্টনি ব্লিনকেনের সঙ্গে বৈঠকে বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত চাইবে বাংলাদেশ।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply