ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » ওয়াশ উদ্যোক্তাদের বরগুনায় দুর্যোগসহনশীল পণ্য উৎপাদন ও সেবা বিষয় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ
ওয়াশ উদ্যোক্তাদের বরগুনায় দুর্যোগসহনশীল পণ্য উৎপাদন ও সেবা বিষয় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

ওয়াশ উদ্যোক্তাদের বরগুনায় দুর্যোগসহনশীল পণ্য উৎপাদন ও সেবা বিষয় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

বরগুনা প্রতিনিধি:
বরগুনায় ওয়াশ উদ্যোক্তাদের র্দূযোগসহনশীল পণ্য উৎপাদন ও সেবা বিষয়ক (দিনব্যাপী) দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। (৫ সেপ্টম্বর ) রোববার সকাল সাড়ে ১০টায় শহরের আরডিএফ হল রুমে এ দিনব্যাপী প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বরগুনা আশা’র আশা,র জেলা ব্যবস্থাপক মো. মোশারেফ হোসেন ,বিশেষ অতিথির বক্তব্য রাখেন পৌরসভার সহকারি লাইন্সেস পরিদর্শক মো. জাকির হোসেন ,সাংবাদিক মাহবুবুর রহমান ,ওয়াশ উদ্যোক্তাদের র্দূযোগসহনশীল পণ্য উৎপাদন ও সেবা বিষয় দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর ট্রেনিং অফিসার মো. আবদুল কুদ্দুস সরকার।
করোনা কালীন সময়ে নিরাপদ দূরত্ব বজায় রাখা ও নিয়মিত হাত ধোয়া এবং করেনার টিকা গ্রহণে উৎসাহ প্রদান করে সামাজিক দূরত্ব বজায় রেখে ওয়াশ উদ্যোক্তাদের র্দূযোগসহনশীল পণ্য উৎপাদন ও সেবা বিষয়ক (দিনব্যাপী) দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।
এ কর্মশালায় আরো উপস্থিত ছিলেন হোপ ফর দি পুওরেষ্ট (এইচপি) এর মার্কেট ডেভলপমেন্ট অফিসার সাবিনা ইয়াছমিন তানিয়া , মো.নান্নু মিয়া, বরগুনা ওয়াশ সমবায় সমিতির সহ-সভাপতি স্যানিটারি ব্যবসায়ী বাববুল, বেল্লাল,টিপু ,ক্ষুদ্র পানি ব্যবসায়ী মোছা. মুক্তা বেগম, বরগুনা ওয়াস সমবায় সমিতির কোষাধ্যক্ষ ন্যাপকিন উদ্যেক্তা জান্নাতুল ফেরদৈাসী (রুবি), রাসেল , সালমা, টিপু ,মো. বাদল ,ক্ষুদ্র ন্যাপকিন ব্যবসায়ী শিউলি রানী প্রমূখ।
ওয়াশ উদ্যোক্তাদের র্দূযোগসহনশীল পণ্য উৎপাদন ও সেবা বিষয়ক (দিনব্যাপী) দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণে এ সময় র্দূযোগ ,আপদ ,ঝুঁকি র্দূযোগ সহনশীল পণ্য উৎপাদনের গুরুত্ব ,ব্যবহার , লাইন্সেস করার নিয়মসহ বিভিন্ন বিষয়ে মাল্টিমিডিয়া প্রজেক্টরের প্রদর্শন করে মুক্ত আলোচনা করা হয়।
নেদারল্যান্ডস ভিত্তিক দাতা সং¯হা সীমাভীর অর্থায়নে এইচ পি বরগুনা পৌরসভায় ওয়াশ বিষয়ক একটি প্রকল্প বাস্তবায়ন করছে। ওয়াশ উদ্যোক্তাদের র্দূযোগসহনশীল পণ্য উৎপাদন ও সেবা বিষয়ক (দিনব্যাপী) দক্ষতা উন্নয়ন করা যা প্রত্যক্ষভাবে এলাকার ওয়াশ ব্যবস্থার মানবৃদ্ধি করবে এবং বাংলাদেশ সরকারের স্থায়ীত¦শীল উন্নয়ন অভিষ্ঠ-২০৩০ অর্জনে অবদান রাখবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*