Friday , 19 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

ওয়ে ওয়াশ এসডিজি বাংলাদেশ প্রকল্পের আওতায় বরগুনায় স্বাস্থ্যসম্মত টয়লেট বিষয়ক ক্যাম্পেইন সভা

বরগুনা প্রতিনিধিঃ
ওয়ে ওয়াশ এসডিজি বাংলাদেশ প্রকল্পের আওতায় বরগুনা পৌরসভার ওয়ার্ড ওয়াটসান, ডবিøউএলসিসি ও মায়েদের সংগঠন এবং এলজিআই কমিটির সদস্যদের নিয়ে স্বাস্থ্যসম্মত টয়লেট বিষয়ক ক্যাম্পেইন সভা অনুষ্ঠিত হয়েছে। (১৮ আগস্ট) বুধবার সকাল ১০ টায় জাগোনারীর কনফারেন্স রুমে সিমাভীর অর্থায়নে, প্র্যাকটিক্যাল এ্যাকশনের সহযোীতায় উত্তরণ বরগুনার আয়োজনে এ স্বাস্থ্য সম্মত লেট্রিন বিষয়ক ক্যাম্পেইন সভা অনুষ্ঠিত হয়।
কোভিড-১৯ করোনা ভাইরাস মহামারী দূর্যোগের কারনে সামাজিক দূরত্ব বজায় রেখে ও যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে বরগুনা পৌরসভার স্বাস্থ্য সম্মত টয়লেট বিষয়ক ক্যাম্পেইন সভায় মুক্ত আলোচনা করা হয়।
স্বাস্থ্য সম্মত টয়লেট বিষয়ক ক্যাম্পেইন সভায় উপস্থিত ছিলেন ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রে উপ-সহকারি মেডিকেল অফিসার ডা. শফিকুল ইসলাম, প্র্যাকটিক্যাল এ্যাকশনের প্রকল্প কর্মকর্তা মো.আসাদুজ্জামান , উত্তরণ বরগুনার ওয়াশ ফ্যাসিলেটেটর মো.কবীরুল, ওয়ার্ড ওয়াটসান কমিটির সদস্য নদী, খাদিজা, রিয়া, আশা ,কাইউম সিকদার প্রমূখ।
পৌরসভার ওয়ার্ড ওয়াটসানসহ সকল কমিটির সদস্যদের নিয়ে স্বাস্থ্য সম্মত টয়লেট বিষয়ক ক্যাম্পেইন সভায় টয়লেট কিভাবে স্বাস্থ্য সম্মত করা যায়, পৌর শহরের পানি ও স্যানিটেশন ব্যবস্থার অগ্রগতি, ওয়াশ এসডিজি প্রকল্পের এর কার্যত্রম ও বিশেষ করে টয়লেট বিষয়ক ক্যাম্পেইন বিষয়ে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
সিমাভীর অর্থায়নে, প্র্যাকটিক্যাল এ্যাকশনের এর সহযোীতায় বরগুনা পৌরসভায় এ প্রকল্প বাস্তবায়ন বাংলাদেশ সরকারের স্থায়ীত¦শীল উন্নয়ন অভিষ্ঠ লক্ষ্য -২০৩০ অর্জনে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

About Syed Enamul Huq

Leave a Reply