ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কক্সবাজারের সেন্টমার্টিন নৌ-রোডে জাহাজ চলাচল শুরু
কক্সবাজারের সেন্টমার্টিন নৌ-রোডে জাহাজ চলাচল শুরু

কক্সবাজারের সেন্টমার্টিন নৌ-রোডে জাহাজ চলাচল শুরু

উখিয়া কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারের টেকনাফে হতে সেন্টমার্টিন নৌ-রোডে ফের শুরু হয়েছে জাহাজ চলাচল।দীর্ঘ ২২৯ দিন বন্ধ থাকার পর পর্যটন মৌসুমকে সামনে রেখে চলাচল শুরু করেছে জাহাজ ‘কেয়ারি ক্রুজ অ্যান্ড ডাইন’।

১৬নভেম্বর( মঙ্গলবার) সকাল সাড়ে ৯টায় ৩১০ জন পর্যটক নিয়ে পরীক্ষামূলকভাবে জাহাজটি টেকনাফের দমদমিয়া ঘাট থেকে সেন্টমার্টিনের উদ্দেশ্যে ছেড়ে যায়। এর আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. পারভেজ চৌধুরীর নেতৃত্বে প্রশাসনের একটি দল সবকিছু পরিদর্শন করেন।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী বলেন, ‘প্রতিবছর অক্টোবর মাসের শেষের দিকে জাহাজ চলাচল শুরু হলেও এবার পর্যটক উঠানামার জেটি ক্ষতিগ্রস্ত হওয়ায় মেরামত কাজ শেষ করতে গিয়ে বেশ কিছুদিন সময় লেগেছে। আজ থেকে পরীক্ষামূলকভাবে চলাচল শুরু হয়েছে। সবকিছু ঠিকঠাক থাকলে বৃহস্পতিবার থেকে নৌপথে নিয়মিত পর্যটক পরিবহন শুরু হবে।’

 

কেয়ারি ক্রুজ জাহাজটির ব্যবস্থাপক মো. শাহ আলম বলেন, ‘জাহাজের সব টিকিট বুকিং হয়ে গেছে। ধারণ ক্ষমতা অনুযায়ী যাত্রী নিয়ে সেন্টমার্টিন যাওয়া হচ্ছে। বেশ কয়েক দিন আগে থেকে অনলাইনের মাধ্যমে বুকিং শুরু করেছেন ভ্রমণ পিপাসুরা। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী বৃহস্পতিবার থেকে পর্যায়ক্রমে বাকি জাহাজ চলাচল করবে।’

 

প্রশাসন ও স্থানীয়ভাবে জানা গেছে, ঘূর্ণিঝড়ের আশঙ্কায় দুর্ঘটনা এড়াতে চলতি বছরের ৩১ মার্চ থেকে টেকনাফ-সেন্টমার্টিন ও সেন্টমার্টিন-কক্সবাজার দুটি নৌপথে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেয় স্থানীয় প্রশাসন। এ সময় এ নৌরুটে ১০টি জাহাজ চলাচল করেছিল। এর মধ্যে ২৬ মে ঘূর্ণিঝড় ইয়াসের আঘাতে পর্যটক ওঠানামার জেটি ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়। জেটির মেরামতে লোহার পাটাতন বসানোর ফলে এত দিন ধরে পর্যটক পরিবহনের জাহাজগুলোকে অনুমতি দেওয়া হয়নি।

 

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com