Monday , 15 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

কক্সবাজার শরণার্থী ক্যাম্পে অস্ত্রধারীর গুলিতে এক রোহিঙ্গা নিহত, আহত ২

স ম ইকবাল বাহার চৌধূরী,  কক্সবাজার পৃথিবীর সর্ববৃহৎ শরণার্থী শিবির কক্সবাজারে উখিয়ার শরণার্থী ক্যাম্পে ‘অস্ত্রধারী দূর্বৃত্তদের গুলিতে’ এক রোহিঙ্গা নিহত এবং দুইজন আহত হয়েছে।
সোমবার দিবাগত রাত আড়াইটায় উখিয়ার পালংখালী ইউনিয়নের তানজিমারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে বলে জানান কক্সবাজারস্থ ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়ানের (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক।
নিহত মোহাম্মদ জাবেদ (২০) উখিয়ার পালংখালী ইউনিয়নের তানজিমারঘোনা রোহিঙ্গা ক্যাম্পের ডি-৪ ব্লকের মোহাম্মদ ইসলামের ছেলে।
স্থানীয়দের বরাত দিয়ে এসপি তারিকুল বলেন, সোমবার মধ্যরাতে পালংখালীর তানজিমারঘোনা রোহিঙ্গা ক্যাম্পে মোহাম্মদ জাবেদ সহ আরো কয়েকজন স্বেচ্ছাসেবক হিসেবে পাহার দায়িত্ব পালন করছিল।নএক পর্যায়ে রাত আড়াটায় ১০/১২ জন অজ্ঞাত লোকের একটি দল ক্যাম্পের ভিতর দিয়ে অন্য ক্যাম্পে যাচ্ছিল।
” এসময় স্বেচ্ছাসেবক হিসেবে পাহারার দায়িত্বরতরা এসব লোককে গতিরোধ গভীর রাতে যাতায়তের কারণ জানতে চান। এ নিয়ে দু’পক্ষের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অজ্ঞাত লোকজনের ছুড়া গুলিতে মোহাম্মদ জাবেদ সহ ৩ জন আহত হয়েছে। পরে হামলাকারি এসব অজ্ঞাত লোকজন পালিয়ে যায়। “
এপিবিএন অধিনায়ক বলেন, ” স্থানীয়রা আহতদের উদ্ধার করে ক্যাম্প সংলগ্ন ক্লিনিকে নিয়ে আসে। সেখানে কর্তব্যরত চিকিৎসক মোহাম্মদ জাবেদকে মৃত ঘোষণা করেন। “
ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে এপিবিএন সদস্যরা ক্যাম্পের বিভিন্ন এলাকায় অভিযান চালাচ্ছে বলে জানান তারিকুল।
বিষয়টি নিশ্চত করে এপিবিএন অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম তারিক বলেন, নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে এবং ঐ এলাকায় টহল জোরদার করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply