ব্রেকিং নিউজ
Home » জাতীয় » করোনা টিকা সংগ্রহে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে সরকার : তথ্যমন্ত্রী
করোনা টিকা সংগ্রহে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে সরকার : তথ্যমন্ত্রী
--সংগৃহীত ছবি

করোনা টিকা সংগ্রহে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে সরকার : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, সরকার বিভিন্ন সূত্র থেকে করোনাভাইরাসের টিকা সংগ্রহ করে ২০ হাজার কোটি টাকা সাশ্রয় করেছে, এটা হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারণে।

গতকাল বৃহস্পতিবার (৫ মে) রাতে কক্সবাজারে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ইউরোলোজিক্যাল সার্জনস (বাউস) আয়োজিত ১৬তম আন্তর্জাতিক বিজ্ঞান সম্মেলন ২০২২ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, বাংলাদেশের চিকিৎসকরা অনেক মেধাবী, তারা যেভাবে মাইন্ড অ্যাপ্লাই করতে পারেন অন্য দেশের চিকিৎসকরা পারেন না। চিকিৎসকরা সচেষ্ট থাকলে বিদেশ থেকে এ দেশে চিকিৎসা নিতে আসবে মানুষ।

ইনানীর হোটেল রয়েল টিউলিপ বিচ পার্লের সম্মেলন কক্ষে বাউস সভাপতি অধ্যাপক হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাইমুম সরওয়ার কমল, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ডা. অধ্যাপক এ বি এম খোরশেদ আলম, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি এম ইকবাল আর্সলান, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন বিএমএর মহাসচিব ডা. এহেতাশামুল হক চৌধুরী, বঙ্গবন্ধু মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রশাসন অধ্যাপক চয়েফ উদ্দীন আহমেদ।

সম্মেলনে বক্তব্য দেন বাউসের মহাসচিব ডা. অধ্যাপক তৌহিদ মোহাম্মদ সাইফুল হোসেন দীপু, ইউরোলোজি সোসাইটি ইন্ডিয়ার সভাপতি ডা. রাবিন্দ্র বালাচন্দ্র সাবনিস।

‌‘কিডনি দান করুন, জীবন বাঁচান’ প্রতিপাদ্যে আয়োজিত এই আন্তর্জাতিক সম্মেলনে চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, ভারত, আমেরিকার ১০ জনসহ মোট ৩৪২ জন বিশেষজ্ঞ ইউরোলোজি চিকিৎসক এতে অংশ নেবেন। কিডনি চিকিৎসার আধুনিকায়ন, কিডনি দানে উৎসাহ ও সচেতনতা বাড়াতে আয়োজিত ৩ দিনের এ সম্মেলন শেষ হবে ৭ মে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com