ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » ঢাকা বিভাগ » করোনা বদলে দিয়েছে সিরাজদিখানের গণপরিবহনের দৃশ্য।
করোনা বদলে দিয়েছে সিরাজদিখানের গণপরিবহনের দৃশ্য।

করোনা বদলে দিয়েছে সিরাজদিখানের গণপরিবহনের দৃশ্য।


সিরাজদিখান মুন্সিগঞ্জ প্রতিনিধি:
করোনা বদলে দিয়েছে মুন্সীগঞ্জের সিরাজদিখানের গণপরিবহনের দৃশ্য। বাসের ভেতরে নেই গাদাগাদি ও দাঁড়িয়ে যাত্রী নেওয়ার চিরচেনা দৃশ্য।
বেশি ভাড়া নেওয়া হচ্ছে, এমন অভিযোগ পাওয়া যায়নি।বুধবার ২ সেপ্টেম্বর গণপরিবহন চলাচল কারী সিরাজদিখানের বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, সব আসন পূর্ণ করে চলছে গণপরিবহন।
অতিরিক্ত যাত্রী দাঁড়িয়ে নেওয়ার দৃশ্য কোথাও চোখে পড়েনি। তবে স্বাস্থ্যবিধি মানার ক্ষেত্রে ঘাটতি রয়ে গেছে। কিছু যাত্রী ও পরিবহন শ্রমিকদের মাস্ক পরতে দেখা যায়নি।
দেশে করোনা ভাইরাসের সংক্রমণ বাড়লে চলতি বছরের ২৪ মার্চ সবধরনের গণপরিবহন চলাচল বন্ধ করে দেয় সরকার। তারই ধারাবাহিকতায় সিরাজদিখানেও গণপরিবহন বন্ধ ছিল।
দুই মাস পর গত ৩১ মে স্বাস্থ্যবিধি মেনে চলার স্বার্থে সীমিত পরিসরে চালু করা হয় গণপরিবহন। তখন ৫০ শতাংশ আসনে যাত্রী নিয়ে চলাচল করায় ৬০ শতাংশ ভাড়া বাড়ানো হয়। তিন মাস অর্ধেক যাত্রী নিয়ে চলার পর গত ১ সেপ্টেম্বর থেকে বর্ধিত ভাড়া প্রত্যাহার করে সব আসনে যাত্রী নেওয়ার অনুমতি দেয় সরকার। তবে অতিরিক্ত যাত্রী না নেওয়া ও স্বাস্থ্যবিধি মেনে চলার শর্ত দেওয়া হয়।  
ডি.এম পরিবহন,এস.এ পরিবহন ও সিরাজদিখান পরিবহনে দেখা যায়, যত আসন, তত যাত্রী নিয়েই গন্তব্যে ছুটছে বাস। অতিরিক্ত যাত্রী কোনো স্টপেজ থেকে তুলছে না এই পরিবহন গুলো । আগের ভাড়া আদায় করা হচ্ছে যাত্রীদের কাছ থেকে। ফলে যাত্রীদের সঙ্গে ঝামেলাও হচ্ছে না পরিবহন শ্রমিকদের।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*