ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ

করোনা রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।। 
ব্রাহ্মণবাড়িয়ায় করোনা-ভাইরাসের সংক্রমণ দিন দিন বৃদ্ধি পাচ্ছে। করোনায় আক্রান্ত রোগী ও ঝুঁকিপূর্ণ রোগীদেরকে বিনামূল্যে অক্সিজেন সেবা দিচ্ছে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ।
শনিবার (৩১ জুলাই) সকাল থেকে ব্রাহ্মণবাড়িয়া ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল আইসোলেশন সেন্টারসহ জেলার বিভিন্ন যায়গার ২০ জন রোগীকে অক্সিজেন সিলিন্ডার পৌছে দেয়ার মাধ্যমে এই কার্যক্রম শুরু করে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ।
গতকাল শুক্রবার রাতেও জেলা ছাত্রলীগ ১১ জন শ্বাসকষ্টের রোগীকে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার ব্যবস্থা করে দেন।
অক্সিজেন সেবার কার্যক্রমটি ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি মো. রবিউল হোসেন রুবেল ও জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন শোভন নেতৃত্বে চালু হয়েছে।
হাসপাতালে থাকা মুমূর্ষ রোগীদের ও জরুরী সেবায় নিয়োজিত হটলাই ফোন পেলেই ঝুঁকিপূর্ণ রোগীর কাছে অক্সিজেন সিলিন্ডার পৌছে দিচ্ছে জেলা ছাত্রলীগের কর্মীরা।
অক্সিজেন সেবার ব্যাপারে জানতে চাইলে, ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল হোসেন রুবেল জানান, ব্রাহ্মণবাড়িয়াতে দিন দিন বেড়েই চলেছে করোনা-ভাইরাসের সংক্রমণ। রোগীর তুলনায় হাসপাতালগুলোতে নেই পর্যাপ্ত পরিমান অক্সিজেনের সু-ব্যবস্থা। তাই বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম হাতে নিয়েছেন তারা। করোনায় আক্রান্ত রোগীদেরকে মুহুর্তে মধ্যে অক্সিজেন সেবা প্রদানের লক্ষ্যেই আমরা বিনামূল্যে এই সেবা চালু করেছি।
ছাত্রলীগের সাধারণ সম্পাদক শাহাদাৎ হোসেন শোভনে বলেন, স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরীর নির্দেশেই জেলা ছাত্রলীগের উদ্যোগে বিনামূল্যে অক্সিজেন সেবা কার্যক্রম চালু হয়েছে। তিনি জেলা ছাত্রলীগকেও ১০টি  অক্সিজেন সিলিন্ডার দিয়ে সহযোগীতা করেছেন। গতকাল থেকেই আমরা ৩৫ টি অক্সিজেন সিলিন্ডার নিয়ে সেবা কার্যক্রম চালু করি৷ তাছাড়া জেলা ছাত্রলীগের কর্মীদের চার ভাগে ২৪ জন বিভক্ত করে একটি টিম তৈরি করা হয়েছে। ওই স্বেচ্ছাসেবী টিমটির জরুরী হেল্প নাম্বারে ফোন দিলেই মিলবে বিনামূল্যে অক্সিজেন সেবা। আমরা ২ মাসের কর্মসূচি হাতে নিয়েছি। আগামীতে করোনা রোগীদের জন্য এম্বুলেন্স সেবা কার্যক্রম করতে চেষ্টা করতেছি।
তিনি আরও বলেন, আমাদের  জরুরী হেল্প লাইন ২৪ ঘন্টা খোলা আছে । করোনায় আক্রান্ত কোন রোগীর আত্মীয়-স্বজন ফোন দেয়া মাত্রই সেখানে পৌছানো হচ্ছে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার।
উল্লেখ্য, ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিদিন গড়ে দুই শতাধিক মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে। ফলে জেলায় দেখা দিয়েছে অক্সিজেন সংকট। তার ধারাবাহিকতায় অক্সিজেন সেবা নিয়ে এগিয়ে এসেছে সামাজিক ও মানবিক সংগঠন। তার মধ্যে প্রথমেই ‘ওস্তাদ আলাউদ্দিন খাঁ বিগ্রেড’ ব্রাহ্মণবাড়িয়ায় ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে। ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগ, রেড-ক্রিসেন্ট ইউনিট, বাউনবাইরার কতা, ব্রাহ্মণবাড়িয়া বাতিঘর, আখাউড়া উপজেলা ছাত্রলীগও ফ্রি অক্সিজেন সেবা চালু করেছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*