ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » উপজেলার খবর » কলাপাড়ায় দুই লাখ চিংড়ি রেনুসহ চার ব্যবসায়ী আটক
কলাপাড়ায় দুই লাখ চিংড়ি রেনুসহ চার ব্যবসায়ী আটক

কলাপাড়ায় দুই লাখ চিংড়ি রেনুসহ চার ব্যবসায়ী আটক

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি:

চিংড়ির রেনু যেটা পরিপূর্ণ বয়স দিতে আহরণ করতে পারলে  দেশ-বিদেশে বাড়তি মুনাফায় বিক্রি করা সম্ভব । কিন্তু কলাপাড়ার একটি অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেট চক্র দীর্ঘদিন যাবৎ এই চিংড়ির লাখো কোটি রেনু পোনা অবৈধভাবে নদী থেকে আহরণ করে বাড়তি মুনাফার আশায় দেশ-বিদেশে দীর্ঘদিন যাবৎ পাচার করে বহাল তবিয়তে ব্যবসা করে যাচ্ছেন।

তৎপর প্রশাসন গোপন সংবাদের ভিত্তিতে পটুয়াখালীর মহিপুরে ২ লাখ চিংড়ি রেনুসহ অবৈধ ৪ রেনু ব্যবসায়ীকে গ্রেফতার করে নিজামপুর কোষ্টগার্ড।  সোমবার সন্ধ্যায় আলীপুরের একটি  গদিতে‌ সাঁড়াশি অভিযান চালিয়ে তদের গ্রেফতার করে প্রশাসন।
গ্রেফতারকৃত আইয়ুব আলী (৫৮), জলিল মীরা (৫০), দেলোয়ার মল্লিক (৪৮) ও ছগির (৩০) এদের সবার বাড়ী কলাপাড়া উপজেলার মহিপুর থানার  প্রত্যন্ত গ্রামে। পরে জব্দকৃত চিংড়ি রেনু স্থানীয় শিববাড়িয়া নদীতে অবমুক্ত করা হয়। গ্রেফতারের পরপরই রাত দশটায় কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা নিজে বাদী হয়ে গ্রেফতারকৃত ৪ জনের নামে মহিপুর থানায় মৎস্য সংরক্ষন ও সুরক্ষা বিধির আইনে একটি মামলা দায়ের করেন।

কলাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা অপু সাহা এ প্রতিবেদককে বলেন, আটককৃত অবৈধ  ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে চিংড়ি রেনুর ব্যবসা করে আসছেন। এই সিন্ডিকেটের চিংড়ি রেনু ব্যবসায়ীদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

মহিপুর সদর ইউপির বাসিন্দা আল মামুন এ প্রতিবেদককে বলেন, চিংড়ির রেণু অবৈধ পাচার বন্ধে প্রশাসনের আরো কঠোর হওয়া প্রয়োজন। দুই একটি অভিযান পরিচালনা না করে ধারাবাহিকভাবে এই অভিযান পরিচালনা করা উচিত তাহলেই খালে বিলে চিংড়ির অভাব হবে না। কলাপাড়া উপজেলা প্রশাসনের সৎ ইচ্ছা থাকলে কলাপাড়ায় চিংড়ি আহরনে বিপ্লব ঘটানো সম্ভব।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*