Sunday , 23 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
কলেজে শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতির বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের তদারকি
--ফাইল ছবি

কলেজে শিক্ষার্থীদের ক্লাসে উপস্থিতির বিষয়ে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের তদারকি

গাজীপুর প্রতিনিধিঃ
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজগুলোতে নিয়মিত ক্লাস গ্রহণ এবং শিক্ষার্থীদের শতভাগ ক্লাসরুমে উপস্থিতির বিষয়ে তদারকি শুরু করেছেন উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। ২৩ মে ২০২৪ তারিখ বৃহস্পতিবার সকালে ভার্চুয়াল প্লাটফর্ম জুমে সংযুক্ত হয়ে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে এই তদারকির কাজ শুরু করেন তিনি। এতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজের অধ্যক্ষবৃন্দ সংযুক্ত ছিলেন।
ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে বেশ কয়েকটি কলেজের অধ্যক্ষ তাৎক্ষণিকভাবে উপাচার্যকে ক্লাসরুম লাইভ দেখান। এসময় উপাচার্য শিক্ষক এবং শিক্ষার্থীদের পাঠদান ও পাঠগ্রহণে গভীর মনোযোগ দেয়ার বিষয়ে নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, ক্লাসরুমে শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত করতে হবে। এজন্য যা যা করণীয় তাই করা হবে। জুম সভায় যুক্ত হয়ে অধ্যক্ষবৃন্দ শিক্ষার্থীদের শতভাগ উপস্থিতি নিশ্চিত এবং কলেজ পরিচালনার বিষয়ে বিভিন্ন মতামত এবং পরামর্শ তুলে ধরেন।
জুম সভায় যুক্ত ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের তথ্য প্রযুক্তি (আইসিটি) দপ্তরের পরিচালক মো. মুমিনুল ইসলাম এবং খুলনার ব্রজলাল কলেজ, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজ, ঢাকা সিটি কলেজ, রাঙামাটি কলেজ, জয়পুরহাট সরকারি কলেজ, কুষ্টিয়ার দৌলতপুর কলেজসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি কলেজের অধ্যক্ষবৃন্দ।

About Syed Enamul Huq

Leave a Reply