ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » ঢাকা বিভাগ » কারিতাস আলোকিত শিশু প্রকল্প-এর আয়োজনে মিরপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন
কারিতাস আলোকিত শিশু প্রকল্প-এর আয়োজনে মিরপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন

কারিতাস আলোকিত শিশু প্রকল্প-এর আয়োজনে মিরপুরে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন

স্টাফ রিপোর্টার: কারিতাস আলোকিত শিশু প্রকল্প-মিরপুর এর আয়োজনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদযাপন করেন। “মানবতা প্রতিষ্ঠায় হোক বৈষম্য হ্রাস, আনবে সমতা আমাদের প্রয়াস” এই মূল সুরের উপর ভিত্তি করে অদ্য ১০ ডিসেম্বর ২০২১ খ্রীঃ তারিখ সকাল ৯:০০ ঘটিকার সময় কারিতাস আলোকিত শিশুপ্রকল্প- আরামবাগ অফিসে আন্তর্জাতিক মানবাধিকার দিবস–২০২১ খ্রিঃ উদযাপন করা হয়। উক্ত দিবস উদযাপনে উপস্থিত ছিলেন প্রকল্পের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা মিস সেন্দ্রা আন্তনী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোমেন, স্থানীয় প্রশাসনের প্রতিনিধিবৃন্দ এবং ১০টি সমমনা বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ, শিক্ষকবৃন্দ, প্রকল্পের সকল কর্মীবৃন্দ, প্রকল্পের লক্ষিত পথ শিশুগণ ও তাদের অভিভাবক বৃন্দসহ সর্বমোট ১১৫ জন উপস্থিত ছিলেন।প্রকল্পের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা উপস্থিত সকলকে স্বাগতম ও শুভেচ্ছা জানিয়ে উক্ত দিবসটির শুভ উদ্বোধন করেন। উক্ত অনুষ্ঠানে মূলসুরের উপরে দিবসটির তাৎপর্য সকলের সামনে তুলে ধরেন।

প্রকল্পের জুনিয়র কর্মসূচী কর্মকর্তা দিবসটির তাৎপর্য ব্যাখ্যা করে বলেন, এই পৃথিবীতে প্রতিটি মানুষেরই আছে ৬টি মৌলিক অধিকার আর এই ৬টি অধিকার পাওয়ায় হচ্ছে প্রত্যেক মানুষের রাষ্ট্রীয় অধিকার। মানুষের এই অধিকার সমূহ নিশ্চিত করার জন্য এই দিবসের মধ্য দিয়ে আমরা একে অপরকে সচেতন করব। শুধুমাত্র দিবস উদযাপনের লক্ষ্যে নয় বরংআমরা যেন মানবাধিকার বিষয়টিকে অন্তরে ধারণ করে নিজেদের অধিকার নিশ্চিত করতে পারি এবং অন্যের অধিকার খর্ব হওয়া থেকে যেন সচেতন করতে পারি। আমরা যেন আমাদের অধিকার গুলো নিশ্চিত করার মাধ্যমে জীবনকে সুন্দর করে গড়ে তুলতে পারি। অধিকার নিয়ে কাজ করে আসছে। কারিতাস বাংলাদেশ সর্বদা সমাজের পিছিয়ে পরা হত দরিদ্র, ঝুঁকিপূর্ণ মানুষের অধিকার আদায়ের জন্য বিভিন্ন স্তরে কাজ করে যাচ্ছে।
পরিশেষে জুনিয়র কর্মসূচী কর্মকর্তা আলোকিত শিশু প্রকল্পসহ আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত সকলে বর্ণাদ্ধ সচেতনতা মূলক র‌্যালীতে অংশ গ্রহন করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com