কালীগঞ্জের ২০ তরুণ-তরুণী করোনা আক্রান্তদের স্বেচ্ছায় সেবা দিতে চান

0
3
সকালবেলা অনলাইন ডেস্কঃ
সারা বিশ্বে আতঙ্ক ছড়িয়ে দিয়েছে করোনাভাইরাস। বাংলাদেশেও ছড়িয়ে পড়েছে এ ভাইরাস। দেশে ভাইরাসটি মহামারী আকার ধারণ করলে স্বাস্থ্য বিভাগের সঙ্গে আক্রান্ত রোগীদের স্বেচ্ছায় সেবা দিতে চান ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠনের ২০ তরুণ-তরুণী।

স্বেচ্ছাসেবী সংগঠন ব্লাড ব্যাংক অব কালীগঞ্জের উপদেষ্টা বি এম সাইদুজ্জামান সবুজ বলেন, করোনাভাইরাস অতিমাত্রার ছোয়াচে। স্বাস্থ্য বিভাগ চাইলে চীন ও ইটালির মতো আমাদের দেশে মহামারী আকার ধারণ করলে আমরা করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে প্রস্তুত।
এজন্য সরকারকে এক সপ্তাহের প্রশিক্ষণ ও শরীরে পরিধান করা ইকুইপমেন্ট সরবরাহ করতে হবে।
তিনি আরও বলেন, স্বাস্থ্য বিভাগে সেবিকা অনেক কম। স্বাস্থ্য বিভাগের আওয়াতায় আমরা কালীগঞ্জ থেকে স্বেচ্ছাসেবী সংগঠনের প্রায় ২০ ছেলে-মেয়ে কাজ করতে আগ্রহী।
সিনথিয়া নামের এক নারী স্বেচ্ছাসেবক জানান, করোনাভাইরাস দেশে মহামারী আকার ধারণ করলে যে কোনো মুহূর্তে স্বেচ্ছাসেবক প্রয়োজয় হয় বা স্বাস্থ্য বিভাগ যদি প্রয়োজন মনে করে তাহলে আমি স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে ইচ্ছুক।
আল মাসুম নামে এক স্বেচ্ছাসেবক জানান, কালীগঞ্জ উপজেলার সব স্বেচ্ছাসেবী সংগঠনের সমন্বয়ে করোনাভাইরাসের এই সংকটময় মুহূর্তে সরকারকে সহযোগিতা করতে স্বেচ্ছায় কাজ করতে আগ্রহী। এজন্য আমাদের এক সপ্তাহের প্রশিক্ষণ ও বিভিন্ন ইকুইপমেন্ট দিয়ে সরকারকে সহযোগিতা করতে হবে।
আলোচনা সভায় কালীগঞ্জ আঞ্চলিক ভাষা গ্রুপ, ব্লাড ব্যাংক অব কালীগঞ্জ, ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স স্টুডেন্টস এসোশিয়েশন, রৌদ্দুর, ব্লাড ব্যাংক অব ঝিনাইদহ, মানসমুক্তি পাঠাগার, আদর্শ ছাত্র সমাজসহ প্রায় ১৫টি স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

কোন মন্তব্য নেই

একটি উত্তর ত্যাগ