Thursday , 18 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
কাল থেকে রাত ১০টা ১৪ মিনিট পর্যন্ত চলবে মেট্রো
--সংগৃহীত ছবি

কাল থেকে রাত ১০টা ১৪ মিনিট পর্যন্ত চলবে মেট্রো

অনলাইন ডেস্কঃ

মেট্রো ট্রেনের চলাচলের সময় বাড়ানো হয়েছে। আগামীকাল বুধবার (২৭ মার্চ) রাত ১০টা ১৪ মিনিট পর্যন্ত মেট্রো ট্রেন চলাচল করবে। মতিঝিল থেকে সর্বশেষ ট্রেন ছাড়বে রাত ৯টা ৪০ মিনিটে। উত্তরা থেকে রাত ৯টায় মতিঝিলের উদ্দেশে সর্বশেষ ট্রেন ছাড়বে।

তিনি জানান, রাত ৯টার পর মতিঝিল মেট্রো স্টেশন থেকে যেসব ট্রেন উত্তরা পথে যাবে সেগুলোতে শুধু এমআরটি পাসধারী যাত্রীরা ভ্রমণ করতে পারবেন। একক টিকেটের যাত্রীরা এসব ট্রেনে চলতে পারবেন না। কেননা তার আগেই টিকিট কাউন্টার বন্ধ করে দেওয়া হবে।

মেট্রো

বর্তমানে মেট্রো রেল চলাচল করছে সকাল ৭টা থেকে রাত ৮টা ৪০ মিনিট পর্যন্ত। পিক আওয়ারে সকাল ৭টা থেকে সকাল সাড়ে ১১টা এবং বেলা ২টা থেকে রাত ৮টা প্রতি ৮ মিনিট পরপর মেট্রো রেল চলাচল করে। আর সকাল ১১টা থেকে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত অফ পিক আওয়ারে ১২ মিনিট পরপর মেট্রো রেল চলাচল করে।

মেট্রো রেলের নথি অনুযায়ী, এক ঘণ্টা চলাচল বাড়ায় ট্রেন চলাচলের সংখ্যা বাড়বে।

সকাল ৭টা ১০ মিনিটে এবং সকাল ৭টা ২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রো স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রো ট্রেন দুইটিতে শুধু এমআরটি ও র‍্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে। আবার রাত ৯টা পর মতিঝিল মেট্রো স্টেশন থেকে ছেড়ে যাওয়া ট্রেনগুলোতে শুধু এমআরটি ও র‍্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে। রাত ৮টা ৫০ মিনিটের পর মেট্রো রেল স্টেশনগুলোতে সব টিকিট বিক্রয় অফিস এবং টিকিট বিক্রয় মেশিন বন্ধ হয়ে যাবে।

About Syed Enamul Huq

Leave a Reply