ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কুমিল্লাকাণ্ডঃ চট্টগ্রামের ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন
কুমিল্লাকাণ্ডঃ চট্টগ্রামের ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন

কুমিল্লাকাণ্ডঃ চট্টগ্রামের ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন

চট্টগ্রাম ব্যুরোঃ কুমিল্লায় একটি দুর্গাপুজার মন্ডপে পবিত্র কুরআন অবমাননার অভিযোগের ভিত্তিতে চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে চট্টগ্রামে ৬ এবং উপজেলায় ৮ প্লাটুন মোট ১৪ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। ১৬ অক্টোবর সন্ধ্যা ৬ টা পর্যন্ত তা মোতায়েন অব্যাহত থাকবে।

গতকাল বুধবার রাতে চট্টগ্রাম জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মমিনুর রহমান এ সংক্রান্ত একটি আদেশ জারি করেন। এরআগে জেলা পুলিশের বিশেষ শাখা থেকে ওই ৬ উপজেলায় বিজিবি মোতায়েন চেয়ে চিঠি পাঠানো হয়।

যেসব উপজেলায় বিজিবি মোতায়েন করা হলো— হাটহাজারী ও বাঁশখালীতে দুই প্লাটুন। অন্য চার উপজেলা ফটিকছড়ি, চন্দনাইশ, সীতাকুণ্ড ও পটিয়ায় এক প্লাটুন করে বিজিবি মোতায়েন করা হয়। এসব ফোর্সকে জরুরী ভিত্তিতে দায়িত্বরত এলাকায় অবস্থান নিতে বলা হয়।

গতকাল বুধবার দুপুরে কুমিল্লা শহরের একটি দুর্গাপুজার মণ্ডপে পবিত্র কুরআন অবমাননার অভিযোগ উঠে। এটাকে কেন্দ্র করে কুমিল্লাসহ দেশের বিভিন্নস্থানে বিক্ষোভও করে ধর্মপ্রাণ মুসলমানরা৷ আবার এই খবর ছড়িয়ে পড়লে গতকাল রাতে বাঁশখালী, পেকুয়া, বারবাকিয়া, বোয়ালখালী ও বরমাসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে মন্ডপে ভাঙচুরসহ বিক্ষোভের অভিযোগ উঠে। অন্যধিকে আজ ১৪ অক্টোবর পার্বত্য চট্টগ্রামের বান্দরবান, লামাসহ বিভিন্ন স্থানে মণ্ডপে হামলার অভিযোগ পাওয়া গেছে।

এদিকে গতকাল বুধবার সন্ধ্যায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খানের বরাত দিয়ে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সর্বসাধারণের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, কুমিল্লায় পবিত্র কুরআন অবমাননা সংক্রান্ত খবর আমাদের দৃষ্টিগোচর হয়েছে। খবরটি খতিয়ে দেখার জন্য ইতোমধ্যে আমরা স্থানীয় প্রশাসনকে নির্দেশ দিয়েছি।

এতে আরও বলা হয়, ধর্মীয় সম্প্রীতি বিনষ্ট করার উদ্দেশ্যে কেউ এ ঘটনা ঘটিয়ে থাকলে তাকে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে। তবে এ ঘটনাকে কেন্দ্র করে কেউ আইন হাতে তুলে নেবেন না। সবাইকে ধর্মীয় সম্প্রীতি ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য অনুরোধ করা হলো।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*