ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » নির্বাচন » কুমিল্লার বুড়িচংয়ে ৯ ইউপিতে ৫০০ প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা

কুমিল্লার বুড়িচংয়ে ৯ ইউপিতে ৫০০ প্রার্থীর প্রতিদ্বন্দ্বিতা

কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লার বুড়িচং উপজেলার ৯ ইউনিয়ন পরিষদে সোমবার সপ্তম ধাপের নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন ঘিরে প্রশাসনের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এই নির্বাচনে চেয়ারম্যান, সংরক্ষিত মহিলা সদস্য ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৫০০ প্রার্থী।
জানা যায়, উপজেলার রাজাপুর, বাকাশীমূল, বুড়িচং সদর, ষোলনল, পীরযাত্রাপুর, ময়নামতি, মোকাম, ভারেল্লা উত্তর ও ভারেল্লা দক্ষিণ ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী ৬১ জন, সংরক্ষিত মহিলা মেম্বার প্রার্থী ৮২ জন এবং সাধারণ সদস্য পদে ৩৫৭ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।
উপজেলার ৯ ইউনিয়নের ১০৫টি কেন্দ্রের মধ্যে অর্ধেক কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করেছে প্রশাসন। এসব কেন্দ্রে থাকবে বাড়তি সতর্কতা। এ ছাড়া ভোটগ্রহণ সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিন সহস্রাধিক সদস্য মাঠে নিয়োজিত রয়েছেন। সেই সঙ্গে জেলা প্রশাসনের ২০ জন ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।
উপজেলায় জেলা পুলিশের সহস্রাধিক সদস্য ও ১ হাজার আনসার সদস্য রয়েছেন। এর পাশাপাশি র‍্যাব-বিজিবিসহ অন্যান্য বাহিনী মোতায়েন করা হয়েছে।
বুড়িচং উপজেলা নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন বলেন, উপজেলার ৯টি ইউনিয়নে ১০৫টি ভোটকেন্দ্র প্রস্তুত করা হয়েছে। ১০৫ কেন্দ্রে ৬৫৯টি ভোটকক্ষ রয়েছে। উপজেলায় মোট ভোটার রয়েছেন ২ লাখ ৩২ হাজার ৭৫৫ জন। তাঁদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১৯ হাজার ৭৪১ জন এবং নারী ভোটার ১ লাখ ১৩ হাজার ১৪ জন।
জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উম্মে মুসলিমা বলেন, ভোটের দিন বুড়িচং উপজেলায় ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক থাকবেন।
জেলার পুলিশ সুপার ফারুক আহমেদ বলেন, ‘সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে সার্বিক ব্যবস্থা নেওয়া হয়েছে। সপ্তম ধাপের এই নির্বাচনের মধ্য দিয়ে ইউপি নির্বাচন শেষ হচ্ছে। বিশৃঙ্খলামুক্ত ভোটগ্রহণের জন্য সবাইকে সহযোগিতা করার আহ্বান জানাচ্ছি।’

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com