ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কুমিল্লায় মার্চ মাসে নারী ও শিশু নির্যাতন সহ মোট ৪৬৩টি মামলা 
কুমিল্লায় মার্চ মাসে নারী ও শিশু নির্যাতন সহ মোট ৪৬৩টি মামলা 

কুমিল্লায় মার্চ মাসে নারী ও শিশু নির্যাতন সহ মোট ৪৬৩টি মামলা 

মোঃ বশির আহমেদ, কুমিল্লা:
কুমিল্লা জেলায় গত মার্চ মাসে ৪১টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে, এর মধ্যে ৭টি ধর্ষনের ঘটনাও রয়েছে। একই সময়ে জেলায় ৩টি খুনের ঘটনা ঘটেছে। ফেব্রুয়ারি মাসের তুলনায় জেলায় খুনের সংখ্যা কমলেও নারী ও শিশু নির্যাতনের সংখ্যা আশংকাজনক হারে বেড়েছে। ফেব্রুয়ারি মাসে জেলায় ১১টি খুন এবং ১৭টি নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে।
রবিবার কুমিল্লা জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় এসব তথ্য উপস্থাপন করা হয়।
সভায় উপস্থাপিত তথ্যমতে, মার্চ মাসে জেলায় মোট ৪৬৩টি মামলা হয়েছে, এর মধ্যে ২৭৫টি মামলা মাদক দ্রব্য সংক্রান্ত। একই সময়ে আইনশৃংখলা বাহিনী ২টি পিস্তল, একটি পাইপগান, ৬ রাউন্ড গুলি, ৬ রাউন্ড কার্তুজ এবং অন্যান্য ৮টিসহ ২৩টি অবৈধ অস্ত্র উদ্ধার করেছে।
জেলায় মার্চ মাসে ১২৭টি ভ্রাম্যমান আদালতে ২৫৮টি মামলা দায়ের করা হয়। এসময় ৩৩ লাখ ৩৩ হাজার ৫০০টাকা জরিমানা আদায় করা হয়েছে। ফেব্রুয়ারি মাসে ভ্রাম্যমান আদালত পরিচালিত হয়েছিলো ১৮২টি। মামলা ছিলো ৪১৫টি ও জরিমানা ৪৬ লাখ ১০ হাজার ৫৫০ টাকা।
মার্চ মাসে মাদকবদ্রব্য ও চোরাচালান বিরোধী টাস্কফোর্সের ১৮টি অভিযানে আট মামলায় আটজন গ্রেপ্তার ও ৩৩ লাখ ৮০ হাজার ৫০০ টাকার মালামাল জব্দ করা হয়। জেলা পুলিশের তিন হাজার ২২৬ অভিযানে ২১১ মামলায় ২৪৮জন গ্রেপ্তার ও দুই কোটি ৪৩ লাখ ৩২ হাজার ১০০ টাকার মালামাল জব্দ করা হয়। বিজিবির এক হাজার ৭৬৫ অভিযানে ২২৯ মামলায় জব্দ করা হয় চার কোটি ৯৭ লাখ ৩৮ হাজার ৭৯০ টাকার মালামাল। র‌্যাব-১১ মার্চ মাসে ৪৫ অভিযানে ৪৫ মামলায় ৬৮ জনকে গ্রেপ্তার করে। এসময় দুই কোটি ৩৩ লাখ ৫২ হাজার ১২০ টাকা মূল্যের মালামাল জব্দ করে। তাছাড়া মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর, বন বিভাগ, কাস্টমস ও ভ্যাট কার্যালয়ের অভিযান রয়েছে। এদিকে মার্চ মাসে জেলায় একটি ডাকাতি, তিনটি খুন, ৪১টি নারী ও শিশু নির্যাতন, ১৪টি চুরি, নয়টি অস্ত্র মামলা ১২টি চোরাচালান ২৭৫টি মাদকদ্রব্য মামলাসহ ৪৬৩টি অপরাধ সংগঠিত হয়েছে।
কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা আইন শৃঙ্খলা কমিটির সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন কুমিল্লার সংরক্ষিত সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শিউলি রহমান তিন্নির পরিচালনায় সভায় আরো উপস্থিত ছিলেন জেল সুপার মো. শাহজাহান, পরিবেশ অধিদপ্তরের উপপরিচালক শওকত আরা কলি, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী সুনীতি কুমার চাকমা, জেল সুপার শাহজাহান আহমেদ, র‌্যাব-১১ সিপিসি-২ এর অধিনায়ক মেজর মোহাম্মদ সাকিব হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার এম তানভীর আহমেদ, বিজিবি-১০ এর সহকারী পরিচালক মোঃ পারভেজ শামীম, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবদুল মান্নান, ডেপুটি সিভিল সার্জন নিসর্গ মেরাজ চৌধুরী, হাইওয়ের সহকারী পুলিশ সুপার মোঃ ইমরুল হাসানসহ বিভিন্ন দপ্তরের প্রতিনিধিগণ এবং বিভিন্ন উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com