ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কুমিল্লায় সড়কের পাশে ময়লার ভাগাড়, দুর্গন্ধে দুর্ভোগ! সাধারণ পথচারী ও এলাকাবাসী
কুমিল্লায় সড়কের পাশে ময়লার ভাগাড়, দুর্গন্ধে দুর্ভোগ! সাধারণ পথচারী ও এলাকাবাসী

কুমিল্লায় সড়কের পাশে ময়লার ভাগাড়, দুর্গন্ধে দুর্ভোগ! সাধারণ পথচারী ও এলাকাবাসী

কুমিল্লা প্রতিনিধি:
কুমিল্লার দাউদকান্দি উপজেলার আঙ্গাউড়ার গৌরীপুর এলাকায় সড়কের পাশে গড়ে তোলা হয়েছে ময়লার ভাগাড়। আবর্জনার দুর্গন্ধে পরিবেশ দূষণসহ দুর্ভোগে পড়েছে স্থানীয় বাসিন্দারা। এতে সড়ক পিচ্ছিল হওয়ায় একাধিকবার দুর্ঘটনাও ঘটেছে বলে জানা গেছে।
ঢাকা থেকে পেন্নাই ও হোমনা সড়কের পাশে গৌরীপুর এলাকার লোকজনের সঙ্গে কথা বলে জানা গেছে, অনেক সময় আবর্জনার স্তূপ থেকে কুকুর কিংবা কাক ময়লা এনে সড়কের মধ্যে ফেলে রাখে। এতে রাস্তা পিচ্ছিল হয়ে পড়ায় ঝুঁকি নিয়ে যানবাহন ও পথচারীরা পারাপার হচ্ছেন। এতে একাধিকবার দুর্ঘটনাও ঘটেছে।
উপজেলার আঙ্গাউড়া এলাকার দোকানি আব্দুল্লাহ বলেন, সড়কের পাশে গৌরীপুর বাজারের ময়লা নিয়মিত ফেলে স্তূপ করা হচ্ছে। এতে ব্যবসায়ী ও সাধারণ মানুষের সমস্যা হচ্ছে।
এ সড়কে চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশার চালক আবু হানিফ, মাসুম, তাফাজ্জল, আলী হোসেন বলেন, সড়কের পাশের স্তূপ থেকে প্রায়ই কাক ও কুকুর ময়লা-আবর্জনা টেনে নিয়ে সড়কে ফেলে রাখে। তখন সাবধানে গাড়ি চালাতে হয়।
গৌরীপুর অক্সফোর্ড ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী জান্নাত আক্তার বলেন, বাজারের ময়লা-আবর্জনা সড়কের পাশে ফেলার কারণে সড়কের এ অংশ নাক চেপে অতিক্রম করতে হয়।
পরিবেশ আন্দোলন কুমিল্লা জেলা কমিটির সদস্য এম এ মতিন সৈকত বলেন, সড়কের পাশে ময়লা ফেলা কোনোভাবেই ঠিক না। এসব বর্জ্যের বিষাক্ত গ্যাসের কারণে সড়কের এ অংশে চলা সমস্যা হয়ে গেছে।
গৌরীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নোমান সরকার বলেন, শিগগির সড়কের এ অংশের ময়লা পরিষ্কার এবং ভবিষ্যতে ময়লা ফেলা বন্ধ করার বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে।
দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল ইসলাম খান বলেন, গৌরীপুর এলাকার মতো এমন একটি গুরুত্বপূর্ণ জায়গায় রাস্তার পাশে ময়লার স্তূপ, এটি দুঃখজনক। স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে কথা বলে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com