ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কুলাউড়ায় লাখ টাকা ব্যয়ে সেতু নির্মাণ করা হলেও উপকার পাচ্ছে না এলাকাবাসী
কুলাউড়ায় লাখ টাকা ব্যয়ে সেতু নির্মাণ করা হলেও উপকার পাচ্ছে না এলাকাবাসী
--প্রেরিত ছবি

কুলাউড়ায় লাখ টাকা ব্যয়ে সেতু নির্মাণ করা হলেও উপকার পাচ্ছে না এলাকাবাসী


মৌলভীবাজার প্রতিনিধি::মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার টিলাগাও ইউনিয়নের ডরিতাজপুর এলাকায় অপরিকল্পিত অবকাঠামোতে নির্মাণ করা হয়েছে সেতু। তাই সেতুটি কোন কাজেই আসছে না এলাকাবাসীর। বাগৃহাল থেকে ডরিতাছপুর গ্রামের মাঝ দিয়ে বয়ে গেছে ছোট একটি খাল। উভয় এলাকার বাসিন্দাদের মধ্যে যোগাযোগ স্থাপনে প্রায় ১৪ বছর আগে খালটির ওপর নির্মিত হয় এ সেতু। সড়কে সংযোগ ও যোগাযোগ অবকাঠামোর সাথে মিল না রেখে তড়িঘড়ি করে অত্যন্ত উঁচু ও সরু করে নির্মাণ করা হয়েছে। মানুষ ও যানবাহন চলাচলের পাশাপাশি বৃষ্টি এলে পথচারীদের উঠা-নামাই খুব কষ্ট সাধ্য হওয়ায় সেতুটি অকেজো হয়ে গেছে বলে জানান এলাকাবাসী। স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর (এলজিইডি) কর্তৃক বাস্তবায়িত ২০০৬-০৭ অর্থবছরে বাস্তবায়িত এ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ৬ লক্ষ ৩৮হাজার ৭শত ১৫ টাকা।

সরেজমিনে গিয়ে দেখা যায়,বাগৃহাল থেকে গুদামঘর এলাকার কয়েক হাজার মানুষের চলাচলের রাস্তায় নির্মিত এ সেতু অকেজো হয়ে আছে। সেতুর কাছে বেষ্টনী দিয়ে ডালপালা ছড়িয়ে দেশীয় ফলজ চাষ করা হচ্ছে। এলাকাবাসীর দাবির প্রেক্ষিতে পরবর্তীতে এই সেতুর পাশে সংযোগ সড়কে আরেকটি নির্মিত সেতু ফাটল ধরে গেছে সেটাও জরাজীর্ণ অবস্থায় আছে। যে কোন সময় বড় ধরনের কোনো ঘটনা ঘটতে পারে। 
সমন্বিত পরিকল্পনা নিয়ে সেতুটির সংস্কার অতীব জরুরী। এতে রাষ্ট্রীয় অর্থ অপচয় না হয়ে সাধারণ মানুষ সুফল ভোগ করবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com