ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » কুষ্টিয়ায় ৫০ কিলোমিটার মহাসড়কে চলাচলের অনুপযোগী 
কুষ্টিয়ায় ৫০ কিলোমিটার মহাসড়কে চলাচলের অনুপযোগী 

কুষ্টিয়ায় ৫০ কিলোমিটার মহাসড়কে চলাচলের অনুপযোগী 

কুষ্টিয়া প্রতিনিধি:
দক্ষিণবঙ্গের সঙ্গে উত্তরাঞ্চলের সড়ক যোগাযোগের জাতীয় মহাসড়কের কুষ্টিয়ার ৫০ কিলোমিটার অংশের প্রায় সবটুকুই বেহাল। কোথাও সড়কের পিচ তুলে গ্রাম্য মেঠো রাস্তার মতো ফেলে রাখা হয়েছে।
কোথাও আবার খানা-খন্দ। কোন কোন জায়গায় সড়ক ভেঙে দেবে গেছে। সড়ক বিভাগ বলছে- অতিরিক্ত যানবাহনের চাপ নিতে পারছে না এই সড়ক। চরম দুর্ভোগে পড়া যাত্রী ও চালকরা এই দু:সহ যন্ত্রণা থেকে মুক্তি চান।
খুলনা থেকে রাজশাহী, জাতীয় মহাসড়ক। কুষ্টিয়া অংশে ইসলামী বিশ্ববিদ্যালয় থেকে আলামপুর পর্যন্ত প্রায় ১০ কিলোমিটার অংশে এভাবে পিচ তুলে ফেলে রাখা হয়েছে। দ্রুতগতিতে যান চলাচলতো দূরের কথা এটুকু পেরুতে যানবাহন চালকদের সড়কে যুদ্ধ করতে হচ্ছে।
বটতৈল ও ত্রিমোহনীতে বাইপাস রোডের মোড়ে সড়কে এরকম বড় বড় ক্ষত দেখা দিয়েছে। বামের লেন ছেড়ে বাস-ট্রাক নিতে হচ্ছে উল্টোপথে।
আর কুষ্টিয়া-ঈশ্বরদী অংশে কয়েক জায়গায় দেবে গেছে মহাসড়ক। পরিনত হয়েছে গ্রাম্য মাটির রাস্তায়। পুরো মহাসড়ক ধরেই ধীরগতিতে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।
আগে অল্প টাকায় যেনতেন করা হয়েছিল এ মহাসড়ক। সেই তুলনায় বেড়েছে যানবাহনের চাপ। তাই এ অবস্থা- বলছে সড়ক বিভাগ। তবে, কাঙ্খিত অর্থ বরাদ্দ না পাওয়ায় পুরোদমে কাজ করতে পারছেন না বলে জানিয়েছেন ঠিকাদাররা।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*