ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » অপরাধ ও দূর্নীতি » কুষ্টিয়ায় কৃষি জমি লিজ নিয়ে অবৈধ মার্কেট নির্মাণ
কুষ্টিয়ায় কৃষি জমি লিজ নিয়ে অবৈধ মার্কেট নির্মাণ
--প্রেরিত ছবি

কুষ্টিয়ায় কৃষি জমি লিজ নিয়ে অবৈধ মার্কেট নির্মাণ

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়া কুমারখালী উপজেলার যদুবয়রা ইউনিয়নের জয়বাংলা বাজারের রাস্তার পাশে কুষ্টিয়া জেলা পরিষদ থেকে কৃষি জমি লিজ নিয়ে অবৈধ মার্কেট নির্মাণের অভিযোগ উঠেছে। জানা যায়, ২০০৫ সালে কুষ্টিয়া জেলা পরিষদ এই জায়গায় কিছু বৃক্ষ রোপণ করে। সেই গাছ দেখভালের দায়িত্বে ছিলেন আব্দুল হান্নান টিপু নামের স্থানীয় এক ব্যক্তি।

স্থানীয় সূত্রে জানা যায়, সুযোগসন্ধানী এই ব্যক্তি সু্যোগ বুঝে প্রায় ২শ ফিট লম্বা ও ৫ ফিট চওড়া জেলা পরিষদের যদুবয়রা মৌজার ১২৮নং দাগের জমি ২০০৬/০৭ সালে নিজের নামে জেলা পরিষদ কুষ্টিয়া থেকে কৃষি লিজ করিয়ে নেন। হঠাৎ গত দুই বছর আগে জেলা পরিষদ কুষ্টিয়ার বিনা অনুমতিতেই আব্দুল হান্নান টিপু সেই জায়গায় অবৈধভাবে মার্কেট নির্মাণ কাজ শুরু করে। শুরুতে তিনটি দোকান এর কাজ সম্পন্ন করে অগ্রিম সিকিউরিটি টাকা নিয়ে দোকান তিনটি ভাড়া দেন তিনি। এরপর একে একে সেখানে ১৯ টি দোকান ঘর নির্মাণ করেছেন তিনি। আরো জানা যায়, তিনি দোকান প্রতি ৭০ হাজার টাকা থেকে শুরু করে ১ লক্ষ ৫০ হাজার টাকা সিকিউরিটি নিয়ে দোকান ভাড়া দিচ্ছেন। যেটা সম্পূর্ণ বেআইনি। নিজের পেশিশক্তির বলে তিনি এগুলো করছেন বলে কেউ কেউ জানান। তার পেশী শক্তির উৎস কি?

এদিকে কুষ্টিয়া জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা শাহিন উদ্দিন এর সাথে কথা হলে তিনি বলেন, ইতিমধ্যে এই অভিযোগটি তারা মৌখিকভাবে শুনেছেন। যত তাড়াতাড়ি সম্ভব উর্দ্ধতন কর্মকর্তাদের সাথে করে নিয়ে তিনি উক্ত স্থান পরিদর্শনে যাবেন। সেখানে গিয়ে যেকোনো ধরনের অনিয়ম ধরা পড়লে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করবেন। তিনি আরো বলেন, যদুবয়রা মৌজার ১২৮নং দাগের জমিটি আব্দুল হান্নান কৃষি জমি হিসাবে লিজ নেন। কৃষিজমি হিসাবে জমি লিজ নেওয়ার পরে কেউ কখনোই এখানে বাণিজ্যিক কোন প্রতিষ্ঠান নির্মাণ করতে পারে না। আব্দুল হান্নান যদি সেখানে কোন দোকান ঘর নির্মাণ করে থাকে সেটা অবশ্যই অবৈধ। ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে যদি আমরা দেখি জেলা পরিষদের জায়গায় তিনি অবৈধভাবে দোকান নির্মাণ করছেন তাহলে অবশ্যই তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com